HealthSports Opinion

হাসপাতালের বাইরে ভিড় অনুরাগীদের, তাদের মুখে মুখে ‘ক্যাম ব্যাক দাদা’, কিন্তু নিরাশই হলেন সকলে

আজ নয়, কাল বাড়ি ফিরবেন মহারাজ

পল্লবী কুন্ডু : বলা যেতে পারে এক প্রস্তর ঝড় সামলে উঠলেন মহারাজ(Sourav Ganguly)। তবে এত তাড়াতাড়ি হার স্বীকার করার পাত্র তিনি নন। শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। তবে নিজেই চাইলেন আরো একদিন হাসপাতালে থেকে যেতে। আজ বাড়ি ফিরছেন না তিনি। মঙ্গলবারই জানানো হয়েছিল বুধবার সৌরভ গাঙ্গুলি ছুটি পাবেন হাসপাতাল থেকে। বুধবার সকালবেলা হাসপাতালে হাল্কা ব্রেকফাস্ট করেছেন তিনি। এদিন সকালে সৌরভকে হাসপাতাল থেকে নিতে আসেন স্ত্রী ডোনা এবং স্নেহাশিস গঙ্গোপাধ্যায়। কিন্তু তিনি হাসপাতাল কর্তৃপক্ষকে নিজেই এই অনুরোধ করেন।

সৌরভ গাঙ্গুলির হৃদ্‌রোগে আক্রান্ত হওয়ার পর চিন্তার মেঘ ঘনিয়েছে ভারতীয় ক্রিকেট মহলে। তার চিকিৎসায় ছিলেন দেশের এবং বিদেশের ১৫ জন বিশেষজ্ঞ। সকলের পরামর্শ নিয়েই চলেছে তার চিকিৎসা। তবে একেবারে ফিট হতে আরো এখনো বেশ কিছু দিন সময় লাগবে। আর তাই বাড়ি ফিরলেও বিশ্রামে থাকতে হবে বলে জানিয়েছেন চিকিৎসকেরা। তবে সপ্তাহদুয়েক পর তাঁর হৃদ্‌যন্ত্রের ধমনীতে আরও দু’টি স্টেন্ট বসানো হবে।

এদিন তিনি বাড়ি ফিরবেন জেনে হাসপাতালের বাইরে ভিড় জমেছে অনুরাগীদের। সেই ভিড়ের সামাল দিতে পুলিশও তত্‍পর। এদিন বাড়ি ফেরা পুরোপুরি নিশ্চিত হয়ে গিয়েছিলো তার। ডিসচার্জ সার্টিফিকেটও লেখা হয়ে গিয়েছিল। এমনকি, হাসপাতাল থেকে তাঁর বেহালার বাড়ি পর্যন্ত পুলিশি প্রহরার বন্দোবস্তও করা হয়েছিল। তবে একেবারে শেষ মুহূর্তে বাড়ি যাওয়ার সিদ্ধান্ত বদল করেন সৌরভ। বুধবার সকাল ১১টা নাগাদ সৌরভের এই সিদ্ধান্তের কথা জানান দক্ষিণ কলকাতার ওই হাসপাতালের সিইও রূপালি বসু।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: