West Bengal

সৌরভের রাজ’ দর্শন : উত্তপ্ত রাজনীতিতে নতুন সমীকরণ না সৌজন্য সাক্ষাৎকার

বাংলার রাজনীতিতে বড় প্রশ্ন, রাজ্যপালের সাথে সৌরভের সাক্ষাৎকার বাড়াল জল্পনা

দেবশ্রী কয়াল : সামনেই বিধানভার ভোট, ইতিমধ্যেই তার প্রস্তুতি তুঙ্গে। প্রায় প্রতিদিন বাংলার রাজনীতিতে আসছে নতুন মোড়ক। ক্রমশ বেড়ে চলেছে জল্পনার রেশ। বাংলায় এবার ক্ষমতায় আসার জন্যে মরিয়া হয়ে আছে বিজেপি (BJP)। অমিত শাহ (Amit Shah)পূর্বেই বলেছেন, বাংলার মুখ্যমন্ত্রী বাংলার ছেলে হবে। এরপরেই কানাঘুঁষো শোনা যায় হয়ত বাংলার দাদা অর্থাৎ সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly)নাকি যোগদান দিতে পারেন গেরুয়া শিবিরে। তবে এই বিষয়ে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি কোনো রকম মন্তব্য করেননি এখনও পর্যন্ত। তবে এবারে জল্পনা আরও একধাপ বাড়িয়ে, আজ রাজভবনে রাজ্যপাল জগদীপ ধনখড়ের (Jagdeep Dhankhar)সঙ্গে দেখা করতে পৌঁছলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। রবিবার বিকেল ৪টে বেজে ৪০ মিনিটে রাজভবনে পৌঁছন তিনি। রাজ্যপালের সঙ্গে সাক্ষাত্‍কে যদিও নেহাতই সৌজন্য বলে সংবাদমাধ্যমে জানিয়েছেন তিনি। তবে যেভাবে গেরুয়া শিবিরে তার যোগদানের কথা শোনা যাচ্ছে তাতে এদিন বিধানসভা নির্বাচনের পূর্বে তার রাজ্যপালের সাথে রাজভবনে গিয়ে সাক্ষাৎ করা সেই জল্পনাকে আরও শক্তিশালী করে তুলছে।

গেরুয়া শিবির বারবার করে জানাচ্ছে তার বাংলায় আসবেই, তৃণমূল আর নয় এবার বাংলায় ক্ষমতায় তারাই আসবে। আর বিজেপি ক্ষমতায় এলে সৌরভকে মুখ্যমন্ত্রী করা হবে কি না, তা নিয়ে গত কয়েক মাস ধরেই সরগরম হয়ে রয়েছে রাজ্য রাজনীতি। রাজনৈতিক জীবনে সৌরভ বাম ঘেঁষা জানা গেলেও, গত কয়েক বছরে মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের সঙ্গেও সৌরভের বেশ সুসম্পর্ক রয়েছে। কিন্তু বিজেপি-তে তাঁর যোগদানের জল্পনা একেবারেই খারিজ করে দেননি গঙ্গোপাধ্যায় পরিবার। উল্টে, তিনি যাই করবেন তাতেই টপ করবেন বলে সেই জল্পনা আরও উস্কে দিয়েছিলেন সৌরভের স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়।

এই মুহূর্তে বহু মানুষের মনে প্রশ্ন তাহলে কি এবারে গেরুয়া শিবিরে যোগদান করতে চলেছেন ? বিশেষ করে আজ সৌরভের রাজভবনে যাত্রা এবং রাজ্যপালের সাথে তার সাক্ষাৎ আরও বেশি করে প্রশ্ন ও কৌতূহল জাগাচ্ছে। এই প্রশ্নই এখন ঘুরে বেড়াচ্ছে রাজনৈতিক মহলে। যদিও সৌরভের বক্তব্য, কেবল মাত্র সৌজন্যের কারনে তিনি রাজ্যপালের সাথে দেখা করতে গেছিলেন। এই মুহূর্তে প্রশ্ন হল আসল সত্যিটা তাহলে কী ? এই সাক্ষাৎ কী কেবল নিছক সাক্ষাৎ নাকি ভবিষ্যতে বিজেপিতে যোগদানের জন্যে পরিকল্পনায় সিলমোহর দিতে গেছিলেন সৌরভ গাঙ্গুলি !

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: