Life Style

অফুরন্ত সময় ? বাড়ি বসে অবসর সময় কাটান খুব সহজেই

লকডাউনে নতুন কিছু করুন !

পল্লবী কুন্ডু : ২০২০ তে সকলের জীবনেই একটা বড়ো পরিবর্তন এসেছে। দিনের পর দিন এক ঘেয়েমি জীবনে নজর পড়ার মতো বদল এসেছে। কোনো কোনো মানুষের ক্ষেত্রে এই লকডাউনের কু-প্রভাব হিসেবে মানসিক অবসাদও চোখে পড়েছে। তাহলে এই অবসাদের মধ্যে থেকে বেরোনোর উপায় নিশ্চই খুঁজছেন। কি করা যায় তাই ভাবছেন তো, প্রথমেই বলি নিজের আশেপাশের পরিবেশ ভালো রাখার জন্য নিজেকে এবং নিজের মন কে ভালো রাখা প্রয়োজন।

তাহলে নিশ্চই মনে হবে কি করলে এই দুইকেই ভালো রাখা সম্ভব। প্রথমেই বলি নিজের মনকে ভালো রাখার জন্য গান শুনুন, রান্না করুন নিজের যা যা করতে ভালো লাগে সেই সমস্ত কিছু করুন। নিজের ঘর, আশ-পাশ গুছিয়ে রাখুন দেখবেন আপনার মন এমনিতেই ভালো হয়ে যাচ্ছে। এতো গেলো মন ভালো রাখার কাজ এরপর যদি নিজেকে কিভাবে ভালো রাখা যাবে সেটা ভাবেন তবে। ত্বকের, চুলের পরিচর্যা করতে পারেন। রোজের ব্যস্ত জীবনে যা করে হয়ে ওঠা হয়নি।

তাহলে এবার প্রশ্ন আসে যে কিভাবে সেই পরিচর্যা করবেন। ত্বকের ঘরোয়া পরিচর্যার জন্য আপনি একটু কাঁচা হলুদ, নিম পাতা নিয়ে শিলে বেটে নিয়ে তাতে সামান্য বেসন এবং মধু নিয়তে মুখে মাখতে পারেন রোজ স্নানের আগে এতে আপনার ত্বকের কোষ গুলি সতেজ হবে এবং জৌলুস বাড়বে। ঘরে বসে নিজের এই টুকু পরিচর্যা তো করা যেতেই পারে তাই না। প্রয়োজনে youtube-এর সাহায্যও নিতে পারেন এক্ষেত্রে।

তাহলে এতো হয়ে গেলো আপনার ঘরের সাথে সাথে আপনার ইচ্ছে এবং রূপের পরিচর্যা। এরপরেও কি সময় বেঁচে গেছে হাতে ? তাহলে আপনি হাতের কাজ করতে পারেন, কাগজ দিয়ে বিভিন্ন জিনিস বানাতে পারেন youtube এ নানান জিনিস আপনার কাছে হাজারো এরূপ কাজের ডালি নিয়ে অপেক্ষা করছে। পাশাপাশি এখন অনলাইন এ অনেক কাজ চলছে সেখানেও আপনি এপলাই করতে পারেন। ফেসবুকে আপনি নিজস্ব পেজ ওপেন করে সেখানে আপনার বানানো জিনিস সকলের সাথে শেয়ার করতে পারবেন।

তাহলে ঘরে বসে আর বোর না হয়ে এবার সামাজিক মাধ্যম কে সাথে নিয়ে এগিয়ে চলুন।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: