Sports Opinion

ঘরে বসেই রেকর্ড গড়লো ক্রিকেটপ্রেমীরা, প্রথম দিনের ভিউয়ার্স ২০ কোটি

ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ কাউন্সিলের তথ্য অনুযায়ী ২০ কোটি মানুষ প্রথম ম্যাচ দেখেছেন, যা এককথায় নজিরবিহীন : ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সচিব জয় শাহ।

পল্লবী কুন্ডু : আইপিএল নিয়ে ভারতীয়দের মনে যে কি পরিমান আবেগ তা এবার সম্পূর্ণ প্রকাশ পেলো। প্রথমে যখন খেলা অনিশ্চিয়তার পথে ছিল তখন সকল ক্রিকেট প্রেমিই মন মরা হয়ে ছিলেন। তারপর যখন শুনলেন যে খেলা হবে তখন ক্ষীণ হাসি ফুটলো তাদের মুখে। কারণ মাঠে বসে নিজের প্রিয় দলের নাম করে সেই চিৎকার, সেই উল্লাস যে সম্ভম নয় এই বছর।কিন্তু তাতে কি ঘরে বসেই উপভোগ করা হবে সেই আনন্দ। আর তা যে হয়েছেও সেই প্রমান এবার মিললো হাতে-নাতে।

আইপিএল-এর প্রথম দিনের ম্যাচেই গড়লো রেকর্ড।আইপিএলের উদ্বোধনী ম্যাচ দেখেছেন ২০ কোটি মানুষ। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সচিব জয় শাহ এ কথা জানিয়েছেন টুইটারে।জয় শাহ টুইট করেছেন, ‘ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ কাউন্সিলের তথ্য অনুযায়ী ২০ কোটি মানুষ প্রথম ম্যাচ দেখেছেন। যা এককথায় নজিরবিহীন। এ বারের আইপিএলের মতো কোনও লিগের শুরু এর আগে এত ভাল হয়নি।’ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগও টুইট করেছে, ‘স্বপ্নের শুরু বলতে যা বোঝায়, সেটাই হয়েছে এ বার। টিভি ও ডিজিটাল ভিউয়ারশিপের নিরিখে এটাই রেকর্ড।’

করোনা সংক্রমণের জন্য এ বারের আইপিএল আয়োজন নিয়ে এক সময়ে প্রবল অনিশ্চয়তা তৈরি হয়েছিল। শেষ পর্যন্ত শিবির হিসেবে ঠিক হয় আরব আমিরশাহি। প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংস ও রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স। মাঠে দর্শক উপস্থিত না থাকলেও সেই ধুন্ধুমার ম্যাচ টেলিভিশনের পর্দায় বা অনলাইন প্ল্যাটফর্মে দেখেছেন বিপুল সংখ্যক দর্শক। বিশ্বের অন্য কোনও দেশের স্পোর্টিং লিগের প্রথম ম্যাচ দেখেননি এত সংখ্যক দর্শক। আগের বারের আইপিএলগুলোতেও এমন নজির তৈরি হয়নি। তবে এবার সত্যিই ব্যতিক্রমী।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: