West Bengal

করোনার সাথে লড়াইয়ে মৃত্যু, এস এস কে এম হাসপাতালের নার্সের

ডাক্তার, নার্স, স্বাস্থ্য কর্মীরা জীবনের বাজি রেখে করছেন মানুষের সেবা, দিতে হবে তাদের সুরক্ষার দিকে বিশেষ নজর

দেবশ্রী কয়াল : মহামারী করোনার প্রকোপ বেড়েই চলেছে ক্রমাগত। লকডাউনেও হয়নি কোনো লাভ। বরং আনলক পর্ব শুরু হতেই বেড়ে চলে মারণ সংক্রমণ। তবে কোরোনার বিরুদ্ধে যাঁরা প্রথম থেকেই ফ্রন্ট লাইনে এসে লড়াই করছেন তাঁরা হলেন, ডাক্তার , নার্স ও স্বাস্থ্য কর্মীরা। করোনার সাথে মোকাবিলা করতে গিয়ে, তাঁরা বারবার হচ্ছেন করোনা আক্রান্ত, কিন্তু তাও নিজেদের জীবনের বাজি রেখেই তাঁরা চালিয়ে যাচ্ছে সেই লড়াই। অনেক সময় লড়াই করতে গিয়ে হারাচ্ছেন নিজেদের প্রাণটাও। আর আজ আবারও একজন করোনার সাথে মোকাবিলা করতে গিয়ে হারালেন নিজের প্রাণ। আজ সকালেই করোনায় মৃত্যু হয়, এস এস কে এম হাসপাতালে কার্ডিওলজি বিভাগের কর্মরত ৩৩ বছর বয়সি এক নার্সের।

জানা যাচ্ছে, দু দিন আগে কাজ করা কালীন অবস্থাতাতে তার জ্বর ও শ্বাসকষ্ট শুরু হলে সঙ্গে সঙ্গে এস এস কে এম হাসপাতালেই তার করোনা পরীক্ষা করা হয়। এরপর তাঁর নমুনা পরীক্ষার রিপোর্ট আসে সে করোনা পজিটিভ, অর্থাৎ কোভিড ১৯ এ আক্রান্ত। তারপর তাকে বেলেঘাটা আই ডি হাসপাতালে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে স্তানান্তরিত করা হয়।

কিন্তু তারপর তার অবস্থার আরও অবনতি ঘটলে তাকে ভেন্টিলেশনে দিতে হয়। সেই ভেন্টিলেশনে থাকা অবস্থাতেই আজ সকালে তার মৃত্যু হয়েছে।স্বাভাবিক ভাবেই এই নার্সের মৃত্যুতে এস এস কে এম হাসপাতালের বাকি নার্সদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে , আতঙ্কিত তারাও। এইভাবে যদি চিকিৎসা ক্ষেত্রে সাথে জড়িত মানুষরা করোনা আক্রান্ত হতে থাকেন, এবং মৃত্যুর কোলে ঢোলে পড়েন তাহলে সাধারণ মানুষদের সরিয়ে তুলবে কারা ? তাই আরও বেশি করে নজর দিতে হবে এঁদের সুরক্ষার উপর। কারন এইভাবে মানুষের প্রাণ চলে যাওয়া কখনোই মানা যায় না।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: