Economy Finance

ফেক মেসেজ থেকে দূরে থাকুন, গ্রাহকদের অ্যালার্ট করল এসবিআই

জালিয়াতি ব্যবসার এখন রমরমা, গ্রাহকদের বারবার সতর্ক ব্যাঙ্ক তরফে

দেবশ্রী কয়াল : ব্যাঙ্ক জালিয়াতির খবর এখন শোনা যায় হামেশাই, বহু মানুষই হয়ে পড়েন প্রতারনার শিকার। তাই এবার রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (State Bank Of India) তরফ থেকে গ্রাহকদের উদ্দেশ্যে জারি করা হল অ্যালার্ট। ব্যাঙ্ক তরফে গ্রাহকদেরকে জানানো হয় যাতে তাঁরা কোনো ধরনের ফেক মেসেজের চক্করে না পড়েন। গ্রাহকদের একাধিক প্রতারণা চক্র নিয়ে সতর্ক করেছে ব্যাঙ্ক। এদিন ব্যাঙ্কের তরফে পরিষ্কার ভাবে জানানো হয়েছে তারা গ্রাহকদের কোনোরকম ফেক ম্যাসেজ পাঠাচ্ছে না, তাই কেউ যেন ভুল করে কোনো চক্রে পা না দেন।

এদিন ব্যাঙ্কের তরফে ট্যুইট করে গ্রাহকদের সাবধান করা হয়েছে। স্টেট ব্যাঙ্কের তরফে গ্রাহকদের অনুরোধ করা হয়েছে তারা যেন সোশ্যাল মিডিয়ায় সতর্ক থাকেন। ভুলেও যেন কোনও ফেক মেসেজে ক্লিক করবেন না বা নিজের ব্যাঙ্ক ডিটেল শেয়ার করবেন না। না হলে খালি হয়ে যেতে পারে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে সব টাকা। ভুলেও কখনও এটিএম পিন, কার্ড নম্বর, অ্যাকাউন্ট নম্বর ও ওটিপি কারোর সঙ্গে শেয়ার করবেন না।

পূর্বেও স্টেট ব্যাঙ্কের নামে চলা জাল ওয়েবসাইট নিয়েও গ্রাহকদের অ্যালার্ট করা হয়েছিল। ব্যাঙ্কের তরফে এসবিআই গ্রাহকদের এরকম মেসেজ এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে। গ্রাহকদের টাকা সুরক্ষিত রাখার উদ্দেশ্যে এসবিআই-এর তরফে মাঝেমধ্যেই অ্যালার্ট জারি করা হয়ে থাকে। তাও কিন্তু অনেক মানুষ ভুল বশত এই প্রতারনার চক্রে পা দিয়ে ফেলেন, তাই বারবার ব্যাঙ্ক তরফে গ্রাহকদেরকে সতর্ক করা হয়।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: