Big Story

মুখ্যমন্ত্রীর দেওয়া কথা রাখতে ‘দুয়ারে রেশন’ প্রকল্প কার্যকর করতে মন্ত্রী ও সচিব পর্যায়ে বৈঠক

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) ফাঁকা প্রতিশ্রুতি নয়, কথা রাখলেন । করোনা পরিস্থিতিতে এই উদ্যোগকে কার্য্যকরী করবার জন্য মন্ত্রী ও সচিব পর্যায়ে বৈঠক সম্পূর্ণ হল।

ওয়েব ডেস্ক : ‘দুয়ারে রেশন’ প্রকল্পে নিয়োগ প্রক্রিয়া শুরু করতে উদ্যোগী মুখ্যমন্ত্রী। আর এই নিয়ে বিস্তর বিতর্ক থাকলেও বাস্তবে কোভিড পরিস্থিতিতে বাংলার ঘরে ঘরে রেশন পৌঁছে প্রস্তুতি গ্রহণে উদ্যোগী রাজ্য সরকার ।কিন্তু সোশ্যাল মিডিয়ায় গুজব রটেছে ভিলেজ রিসোর্স পারসনদের যুক্ত করা হবে গ্রামে গ্রামে ‘দুয়ারে রেশন’ প্রকল্প পৌঁছে দিতে । যদি এই বিষয় নিয়ে কোন করছে না হলেও বর্তমান পরিকাঠামো নিয়ে কি ভাবে এই পরিষেবা কি ভাবে দেওয়া যায় তার পরিকল্পনায় রাজ্য ।

রাজ্যে করোনা বিপদ বাড়ার সাথে সাথে বাস্তবে এই উদ্যোগ যদি রূপায়িত হয় তাহলে আর্থিক ভাবে পিছিয়ে পড়া মানুষের এক বড় অংশ উপকৃত হবে বলে মনে করছেন রাজনৈতিক মহল। করোনা বাড়ার সাথে সাথে কর্মহীন হবার সংখ্যাও বাড়ছে লাফিয়ে লাফিয়ে। এই অবস্থায় যদি দুয়ারে রেশন পৌঁছে যায় তাহলে এই রাজ্য হবে দেশের মধ্যে সর্ব প্রথম রাজ্য যারা এই বিপদে মানুষের পাশে বাস্তবে, যদিও কেরালা সহ কয়েকটি রাজ্যে আংশিক ব্যবস্থা কিছু দিনের জন্য করা হয়েছে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: