West Bengal

আগামী বছর ১৬ দিনের ছুটি সরকারি কর্মীদের, ষষ্ঠী থেকে ছুটি শুরু

আগামী বছর ষষ্ঠী থেকে ছুটি শুরু কর্মীদের টানা ১৬ দিনের ছুটি উপভোগ

পৃথা কাঞ্জিলাল : আগামী বছর থাকছে সরকারি চাকুরেদের জন্য বিশেষ খবর ! তৃতীয়া থেকে নয়, সরকারি কর্মীদের(Government Employees) পুজোর ছুটি শুরু হবে ষষ্ঠী থেকে। মোট ১৪ দিনের ছুটির সঙ্গে জুড়বে শনি ও রবিবার। তাই আগামী পুজোয় একেবারে টানা ১৬ দিনের ছুটি পেতে চলেছেন সরকারি কর্মীরা। ২০২১-এর ২০ অক্টোবর লক্ষ্মীপুজো ও ছুটি চলবে ২২ অক্টোবর পর্যন্ত।

গতকাল বৃহস্পতিবার আগামী বছরের পুজোর ছুটির তালিকা ঘোষণা করেছে রাজ্য সরকার এবং তা প্রকাশ্যে আসতেই এই তথ্য জানা গিয়েছে। এমনিতেই এবার করোনা কালে পুজোর ছুটি আলাদা করে অনুভূত হয়নি। গত ফেব্রুয়ারী থেকে নিরন্তর কাজ করে চলেছেন কোভিড ওয়ার্কার্স। এই তালিকায় শুধু চিকিত্‍সক, চিকিত্‍সাকর্মী, জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিরাই না আছে নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর বিক্রেতারাও।

বছরের বেশিরভাগ সময়টাই সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে চলেছে লকডাউন। বাড়ি থেকে বের হননি অনেকেই। আনলক প্রক্রিয়া শুরু হলেও লোকাল ট্রেন এখনও স্বাভাবিক নয়। দোকানপাট খুলতেই লোকজন পুজোর কেনাকাটায় মেতে সংক্রমণ বাড়িয়েছেন। মহামারীর বছরে ছুটি পেয়েও তার ব্যবহার সম্ভব হয়নি। যত তাড়াতাড়ি মহামারী কাটে ততই ভালো, তাহলে আগামী বছরে অন্তত ছুটির দিনগুলো প্রকৃত ছুটির মতোই কাটানোর সুযোগ হবে বলে মনে করছেন চাকুরেরা।

রাজ্য সরকারের নির্ধারিত ছুটির তালিকায় দেখা যাচ্ছে, শনি ও রবিবারে বেশকিছু গুরুত্বপূর্ণ ছুটি পড়ে পড়েছে। এই তালিকায় রয়েছে দোলযাত্রা, মহাবীর জয়ন্তী, রবীন্দ্রজয়ন্তী ও স্বাধীনতা দিবস। এর সবকটিই পড়েছে রবিবারে। একইভাবে নেতাজীর জন্মদিন, মে দিবস, গান্ধীজয়ন্তী, ভাইফোঁটা, ঈদ-উল-ফিতর ও বড়দিন পড়েছে শনিবারে। তবে দোলযাত্রার পরের দিনটিও সরকারি ছুটি রেখেছে রাজ্য সরকার। সরকারি ছুটির তালিকায় সরস্বতী পুজোতে রয়েছে ছুটি। ছট পুজোতে দুদিন ছুটি এবং কালীপুজোতেও অতিরিক্ত ছুটি।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: