West Bengal

“চোর, প্রতারক, ঠগদের মাথায় রয়েছে তৃণমূল”, কেডি সিং য়ের গ্রেপ্তারে তৃণমূলকে কটাক্ষ সুজনের

সাংবাদিক সম্মেলনে বিস্ফোরক সুজন চক্রবর্তী

মধুরিমা সেনগুপ্ত : অ্যালকেমিস্ট চিটফান্ড মামলায় কেডি সিং গ্রেপ্তার হওয়ার পরেই বিরোধীরা আসরে নেমে পড়েছে। সংশ্লিষ্ট বিষয়টি নিয়ে তৃণমূলকে কটাক্ষ করতে শুরু করেছে বিজেপি, কংগ্রেস এবং সিপিএমেরে নেতারা। ঘটনার পরেই বিরোধী দলনেতা আব্দুল মান্নান এবং বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী(Sujan Chakraborty) বিষয়টি নিয়ে যৌথভাবে সাংবাদিক সম্মেলন করেন এবং সেখানেই তারা তৃণমূলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)কে নিশানা করে সুজনবাবু বলেন,” এই সমস্ত চোর, প্রতারক, ঠগদের মাথায় রয়েছে তৃণমূল। শুধু গ্রেফতার করলে হবে না, সমস্ত টাকা ফেরত দিতে হবে গরিবদের।একটা ছড়া শুনে রাখুন। সেটা সব জায়গায় শোনা যাচ্ছে। যার মাথায় দিদির হাত, সে খাবে জেলের ভাত। এরপরও তিনি বলবেন সততার প্রতীক? মানুষ সব দেখছে, বুঝতে পারছে। অন্য জায়গা থেকে বাংলায় নিয়ে এসে কেডি সিংকে তৃণমূল রাজ্যসভার সাংসদ করেছে। কেন প্রয়োজন হয়েছিল? এর উত্তর জানতে চায় বাংলার মানুষ। প্রতারিতদের টাকা ফেরত দিতে হবে। সে ব্যাপারে কী পদক্ষেপ হচ্ছে, এটা জানাতে হবে। কোনো কিছু যেন লোকদেখানো না হয়।”

একইরকম ভাবে তৃণমূল এবং বিজেপিকে আক্রমণ করে বিরোধী দলনেতা আব্দুল মান্নান বলেন, “দুটি দলের গড়াপেটা চলছে। নির্বাচনের আগে নাটক করা হচ্ছে। লোকদেখানো ভাবে গ্রেফতার করা হচ্ছে। তৃণমূল এবং বিজেপির গড়াপেটার নাটক মানুষ ধরে ফেলেছেন। শুধুমাত্র মানুষকে বিভ্রান্ত করতে এই গড়াপেটার খেলা চলছে।” এর আগেও চিটফান্ড কেলেঙ্কারিতে বেশ কয়েকজন তৃণমূলের নেতাদের জেলে যেতে হয়েছে। সেই কারণেই এদিন ছড়া কেটে তৃণমূলকে আক্রমণ করেছেন সুজন চক্রবর্তী।

প্রসঙ্গত উল্লেখ্য, কেডি সিংয়ের বিরুদ্ধে বহু কোটি টাকা তছরুপের অভিযোগ রয়েছে। এমনকি তিনি বিদেশেও টাকা পাঠাতেন এমনি আশঙ্কা করেছেন ইডি কর্মকর্তারা। শুধু এ রাজ্যেই নয়, পাশাপাশি ওড়িশা ও ঝাড়খণ্ডেও মামলা চলছিল তার বিরুদ্ধে এবং তার ভিত্তিতেই গ্রেপ্তার করা হয়েছে তাকে। শনিবার পর্যন্ত তাকে ইডি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন বিচারপতি। সুজন চক্রবর্তীর মতে তৃণমূলের সঙ্গে দুর্নীতি ওতপ্রোতভাবে জড়িয়ে গিয়েছে। তিনি এদিন আরও বলেন, “কেডি সিং অন্য রাজ্যের মানুষ। তিনি রাজ্যসভার সাংসদ ছিলেন তৃণমূলে আসার আগে। অথচ তৃণমূলে নিয়ে এসে তাঁকে নতুন করে সাংসদ করা হল। কেন এটা করা হয়েছিল?”

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: