West Bengal

দুই মারণ রোগে আক্রান্ত হয়ে প্রয়াত সুকুমার হাঁসদা

শোকস্তব্ধ রাজনৈতিক মহল, করছেন আত্মার শান্তি কামনা

দেবশ্রী কয়াল : অকাল প্রয়াণ হল বিধানসভার ডেপুটি স্পিকার সুকুমার হাঁসদা (Sukumar Hansda)। কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। তবে আজ বৃহস্পতিবার সকাযে সেখানেই শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। প্রথম থেকেই একে তিনি ক্যান্সার রোগে আক্রান্ত ছিলেন। চিকিৎসা চলাকালীন তিনি আবার করোনা আক্রান্ত হয়ে পড়েন। অনেক চেষ্টার পরেও শেষরক্ষা হয়নি। তাঁর অকাল প্রয়ানে শোকস্তব্ধ রাজনৈতিক মহল।

সুকুমার হাঁসদা নিজের ছাত্রজীবন শেষ করার পর রোগীদের সেবায় মনোনিবেশ করেছিলেন। ঝাড়গ্রাম হাসপাতালের চিকিত্‍সক ছিলেন তিনি। এরপর তৃণমূলের আমলে তিনি রাজনীতির দুনিয়াতে পা রাখেন। শুভেন্দু অধিকারীর হাত ধরেই তৃণমূলে এসেছিলেন তিনি। পশ্চিমাঞ্চল উন্নয়ন দপ্তরের মন্ত্রী ছিলেন। পরে পশ্চিমাঞ্চল উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান হন। ঝাড়গ্রাম কেন্দ্র থেকে দু’বারের জয়ী বিধায়ক বর্তমানে বিধানসভার ডেপুটি স্পিকার পদে ছিলেন।

জানা যায় ইদানীং তাঁর শরীর একেবারেই ভাল ছিল না। সম্প্রতি ক্যানসারে আক্রান্ত হন তিনি। চিকিৎসার জন্যে কিছুদিন ভর্তি ছিলেন এসএসকেএম হাসপাতালে। এরপর তাঁকে কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়। চিকিত্‍সা চলাকালীন তাঁর কোভিড টেস্টের রিপোর্টও পজিটিভ আসে। বেশ কয়েকদিন জীবন যুদ্ধের লড়াই চালিয়েছিলেন তিনি কিন্তু আজ সকালে সেই লড়াইয়ে হার মানেন। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ রাজনৈতিক মহল।

তাঁর প্রয়ানে টুইটে শোকপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে মুখ্যমন্ত্রী সুকুমার হাঁসদার আত্মার শান্তি কামনা করেন। শোকস্তব্ধ পরিজনদের সমবেদনাও জানান।এছাড়া বিরোধী দলনেতা আবদুল মান্নান এবং সুজন চক্রবর্তীও সুকুমার হাঁসদার মৃত্যুতে শোকপ্রকাশ করেন।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: