Travel

এবার সুন্দরবনের পর্যটন ব্যবসায়ীদের সাথ দিচ্ছে স্বয়ং বাঘমামা

সুন্দরবন পরিদর্শনে এবার বাড়তি পাওনা মামাজীর দর্শন

পল্লবী কুন্ডু : শীত মানেই মন বলে ঘুরু ঘুরু। আর ইতিমধ্যেই নভেম্বরের শুরুতেই বঙ্গ জুড়ে প্রভাব ফেলেছে শীত। আর শীতে মানেই বেড়াতে যাওয়ার প্ল্যান।অন্য বছর হলে এতক্ষণে ছোটখাটো বেড়াতে যাওয়ার পরিকল্পনাও নিশ্চয়ই সেরে ফেলতে পারতেন আপনি। তবে এই করোনার জেরে আর কোনো কিছুর জো নেই।কিন্তু এসবের মধ্যেও যাঁরা শীতের মরশুমে সুন্দরবন বেড়াতে গিয়েছিলেন তাঁদের জন্য বাড়তি পাওনা এবার মামাজীর (Royal Bengal Tiger) দর্শন। কারণ, ম্যানগ্রোভের জঙ্গলে মরশুমে প্রথমবার দেখা মিলল বাঘের।

এদিন রবিবার সুন্দরবনের জঙ্গলের চোরা গাজিখালিতে মরশুমের প্রথম বাঘ দেখতে পাওয়া যায়। জঙ্গলের ভিতরে ঘোরাফেরা করতেই মূলত দেখা যায় তাকে। পর্যটকরাই প্রথমে বাঘটিকে দেখতে পান। সেভাবে পর্যটকের চাপ এবার সুন্দরবনে নেই। তবে অল্প সংখ্যক পর্যটক বাঘ দেখে বেশ খুশি হয়েছেন। অনেকেরই দাবি, করোনা পরিস্থিতিতে ঝুঁকি নিয়ে সুন্দরবনে বেড়াতে এসে কার্যত লাভই হল তাঁদের।

বাঙালি মানেই যেমন তারা খেতে ভালোবাসেন তেমনি ঘুরতেও। আর ছোটোখাটো টুর মানেই সুন্দরবন হলো সেই তালিকার প্রথম নাম।চলতি বছর করোনা পরিস্থিতির জন্য লকডাউন ছিল অনেকদিন। সেই সময় বাড়ি থেকে বেরতে পারেননি কেউ। তার ফলে ব্যাপক ক্ষতি হয় পর্যটনশিল্পেও। এরপর আনলক পর্যায়ের মাধ্যমে অর্থনীতিকে সচল করার চেষ্টা শুরু হয় এবং ইতিমধ্যে তা নিয়ে পদক্ষেপও গৃহীত হয়েছে। তাই এবার কিছুটা সুখের মুখ দেখার আশাতেই পর্যটন ব্যবসায়ীরা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: