Education Opinion

সোমবার বৈঠকে বসবেন শিক্ষামন্ত্রী, পূজার আগেই পরীক্ষা নেওয়ার চেষ্টা

স্থির করে নিতে হবে সময়সূচি, অনলাইন নাকি হলে গিয়ে দিতে হবে এবারে পরীক্ষা ?

দেবশ্রী কয়াল : সুপ্রিম কোর্ট স্পষ্টত জানিয়ে দিয়েছে, প্রত্যেক কলেজ ও বিশ্ববিদ্যালয়কে অবশ্যই নিতে হবে ফাইনাল ইয়ারের পরীক্ষা। বিনা পরীক্ষাতে কাউকেও উত্তীর্ণ করানো যাবে না। তবে এই দিকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় শিক্ষামন্ত্রীকে বলেছিলেন সোমবারের মধ্যে উপাচার্য দের সাথে কথা বলে ঠিক করতে হবে পূজার আগে কীভাবে পরীক্ষা নেওয়া যায়। তবে সেপ্টেম্বর মাসে যে কোনোভাবেই পরীক্ষা নেওয়া যাবে না তা জানিয়ে দেন মুখ্যমন্ত্রী।

তাই আগামী কাল সোমবারই রাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের নিয়ে একটি বৈঠকে বসতে চলেছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। পুজোর আগে কীভাবে পরীক্ষা নেওয়া যায় সেটা ঠিক করতেই এই বৈঠক বলে জানা যাচ্ছে। কারন করোনা পরিস্থিতিতে সবার আগে পড়ুয়াদের সুরক্ষার কথা ভাবতে হবে। সকল দিক ভেবেই স্থির করতে হবে পরীক্ষার সময়সূচি।

তৃণমূলের প্রতিষ্ঠাতা দিবস উদযাপনের দিন মঞ্চ থেকে মমতা বন্দোপাধ্যায় সাফ জানিয়ে দিয়েছিলেন সেপ্টেম্বরে কলেজ-বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নেওয়া হবে না। এরপর শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে তিনি নির্দেশ দেন, এক সপ্তাহের মধ্যে সূচি ঠিক করে ইউজিসিকে জানিয়ে দেওয়ার জন্যে। পূজার শুরুর আগে কীভাবে পরীক্ষা নেওয়া যায় পড়ুয়াদের সেটাকে ভেবে স্থির করতে হবে। অনলাইন মাধ্যমে বা পরীক্ষার্থীদের বাড়ির কাছে সেন্টার করে পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করা যায় কিনা সেই নিয়ে চলছে চিন্তা ভাবনা। সুপ্রিম কোর্টের এদিন চূড়ান্ত সিদ্ধান্তের পর থেকে নড়েচড়ে বসেছে শিক্ষা দফতর।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: