Life Style

সোমবার থেকে খুলছে তারাপীঠে মায়ের মন্দির, জানালো কর্তৃপক্ষ

মন্দির খুললেও ১০ জনের বেশি ভক্তের একসঙ্গে প্রবেশ নিষেধ, পুজো দেওয়ার উপরে নিষেধাজ্ঞা ও জনসমাগম নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে মন্দির কর্তৃপক্ষ।

পল্লবী কুন্ডু : আজ গণেশ চতুর্থীর দিন কর্তৃপক্ষ নিজেদের মধ্যে বৈঠকে বসে, সেখানেই সিদ্ধান্ত হয় সোমবার থেকে ফের খুলে দেওয়া হবে তারাপীঠ মন্দিরের দরজা। তবে মন্দির খুললেও ১০ জনের বেশি ভক্তের একসঙ্গে প্রবেশ নিষেধ, পুজো দেওয়ার উপরে নিষেধাজ্ঞা ও জনসমাগম নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে মন্দির কর্তৃপক্ষ।পাশাপাশি মন্দিরের প্রবেশদ্বারে স্যানিটাইজেশন টানেল, হ্যান্ড স্যানিটাইজারের ব্যবহার-সহ সবরকম সুরক্ষা বিধিও কড়াভাবে মানা হবে বলেই জানিয়েছেন কর্তৃপক্ষ।মন্দির খোলা হবে কিন্তু পাশাপাশি সকল ভক্তদের সুরক্ষার কথাও মাথায় রাখছে কর্তৃপক্ষ।

মন্দির কর্তৃপক্ষের কথায়, অনির্দিষ্টকালের জন্য মন্দির বন্ধ করে রাখা সম্ভব নয়। তাই সংক্রমণ কমতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে এর জন্য সবরকম সরকারি বিধিনিষেধ পালন করা হবে। এই নিয়ে প্রশাসনকে সবরকম সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। সরকারি যা নিয়ম তার অন্যথা কোনওভাবেই হবে না। ভক্তদের মধ্যে দুরত্ববিধি মানা, ভিড় সামলানোর জন্য মন্দির কর্তৃপক্ষ অনেক বেশি স্বেচ্ছাসেবক নিয়োগ করছে।ভক্তদের আশ্বস্ত করে পরশু সোমবার থেকে খুলছে তারাপীঠ মন্দির।

সংক্রমণ ক্রমাগত বাড়তে থাকায় গত মার্চ থেকে টানা বন্ধ থাকার পর জুলাইতে দিন সাতেকের জন্য খুলেছিল মন্দির।কিন্তু সংক্রমণের সংখ্যা বাড়তে থাকায় তা ফের বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিতে হয় মন্দির কর্তৃপক্ষকে। ফলে তারপর থেকে ফের বন্ধ ছিল মন্দিরের দরজা।এমনকি কৌশিকি অমবস্যা, যার কারণে তারাপীঠ মন্দির বিখ্যাত, সেই দিনও বন্ধ ছিল মন্দির। তারপরেই ভক্তদের কথা মাথায় রেখেই বৈঠকের প সোমবার থেকে মন্দির খোলার সিদ্ধান্ত নিলো তারাপীঠ মন্দির কর্তৃপক্ষ।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: