Nation

ফের এটিএম থেকে লুঠ হলো টাকা, অভিযোগ উঠছে কর্তৃপক্ষের অসচেতনতার

তেলেঙ্গানার জাদছেরলা এলাকার একটি এসবিআই এটিএম ভেঙ্গে খোয়া গেল ১৫ লক্ষ টাকা।

পল্লবী কুন্ডু : ফের এটিএম থেকে টাকা লুঠের ঘটনা সামনে আসলো।তেলেঙ্গানার জাদছেরলা এলাকার একটি এসবিআই এটিএম ভেঙ্গে খোয়া গেল ১৫ লক্ষ টাকা।বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে স্থানীয় পুলিশ।জানা গিয়েছে, অভিযুক্ত দুষ্কৃতিরা এটিএমের দরজা কেটে ভেতরে ঢুকে এই কাজ করে। এমনকি তারা ব্যাংকের এটিএমের সিসিটিভি ক্যামেরাও নষ্ট করে দেয়। ওই ব্রাঞ্চের তরফে জানানো হয়েছে ১৫ লক্ষ টাকা খোয়া গিয়েছে। এই ঘটনার পর গ্রাহকদের পক্ষ থেকে নিজেদের পুঁজি সংরক্ষণের দিক থেকে কতটা নিরাপদ সে বিষয় নিয়ে উঠছে প্রশ্ন।

বলা হচ্ছে, ওই এটিএমে যদি সঠিক ভাবে নিরাপত্তা রক্ষী থাকত এবং নিরাপত্তার বিষয়টিতে জোর দেওয়া হত সেক্ষেত্রে এই ঘটনা ঘটত না। ওই শহরে প্রায় ১৫ টি এটিএম রয়েছে। এও অভিযোগ উঠছে যে, সেই সব গুলিতে সঠিক ভাবে নিরাপত্তা কর্মী নেই। ব্যাংকের এটিএম সাধারণের কাছে যথেষ্ট গুরুত্বপূর্ণ। কিন্তু এ ধরনের ঘটনা ঘটাতে আতঙ্কিত হয়ে পড়ছেন গ্রাহকরা।

পাশপাশি বিষয়টি নিয়ে স্থানীয় থানাতে অভিযোগ দায়ের করা হয়েছে। তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন পুলিশ আধিকারিক। পুলিশের তরফে জানানো হয়েছে অভিযুক্তদের দ্রুত গ্রেফতার করা হবে। পাশপাশি এই ঘটনার জেরে প্রশ্ন উঠেছে প্রশাসনিক অক্ষমতা নিয়েও।করোনা পরিস্থিতিতে সাইবার ক্রাইম অত্যন্ত সক্রিয় হয়ে উঠেছে। ব্যাঙ্কের তরফ থেকে সকল গ্রাহকদের সে বিষয়ে সচেতন করা হয়েছে বারংবার। তবে এবার ব্যাঙ্কের তরফ থেকেই অসচেতনতার প্রমান মিললো।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: