Weather

হয়েছে পারদের পতন, শীতের আমেজে রাজ্যবাসী

ওঠা নামা করতে থাকবে পারদ, স্থায়ী হবে না শীত

দেবশ্রী কয়াল : আবারও শহরে নামল পারদ। কাল হটাৎ করেই বেড়ে গিয়েছিল সূর্যের তাপমাত্রা। তবে আজ পারদ নেমেছে আরও এক ডিগ্রি। আজ বড়দিনের দিন শুক্রবার সকালে ১৩.৭ ডিগ্রি সেলসিয়াসে নেমেছে পারদ। আবারও বেশ কনকনিয়ে ঠান্ডা পড়েছে জেলা গুলিতে। এই বৎসর শীত (Winter) বেশ দেরী করে রাজ্যবাসীকে ধরা দিলেও ডিসেম্বরের শেষ দিকে কিন্তু বেশ ভালোই ইনিংস খেলছে শীত। মাঝে খানিক পারদ চড়লেও কিন্তু আবার স্বাভাবিক ভাবেই পারদের পতন ঘটছে। আবহাওয়াবিদদের মতে এখন আগামী কয়েকদিন পারদ ১৫ ডিগ্রির উপরে ওঠার কোনো রকম সম্ভাবনা নেই।

মৌসম ভবনের (Mausam Bhavan) পূর্বাঞ্চলীয় প্রধান সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানান, ‘তাপমাত্রা যে ভাবে লাফিয়ে লাফিয়ে কমেছে, এ বার কিন্তু আর তা হবে না। তা ওঠা নামা করতে থাকবে। আপাতত কোনও শক্তিশালী পশ্চিমি ঝঞ্ঝা ঢুকছে না। ফলে মেঘলা হয়ে ঠান্ডা কমে যাবে, এমন আশঙ্কা নেই।’ বাংলাতে একেবারে হাড় কাঁপানো ঠান্ডা আসতে এবারে বেশ দেরী হবে। একেবারেই মসৃন হবে না এই বছরের শীত। অর্থাৎ খানিক মিশ্র আবহাওয়ার মাঝে এবার কাটাবেন রাজ্যবাসী।

আজ বড়দিনের দিন কলকাতায় শীতের আমেজে খুশি উত্‍সব প্রিয় বাঙালি। সকাল থেকেই আজ শহরের রাজপথে রংবেরঙের সোয়েটার, চাদর, টুপিতে মুড়ে ৮ থেকে ৮০ সব ঘুরে বেড়াচ্ছেন। কেউ যাচ্ছেন চার্চে বা কেউ পিকনিকে, কিংবা ঘুরে বেড়াচ্ছেন শহরের নানান প্রান্তে। তবে এই ঠান্ডা যদি এইভাবেই বজায় থাকে তাহলে এই বছরেও রাজ্যবাসী বেশ ভালোভাবেই শীতের আমেজ অনুভব করতে পারবেন।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: