Nation

বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ-এ কমপক্ষে ৯ জনের মৃত্যু, আশঙ্কাজনক অবস্থায় ৪

তামিলনাডুর কুদ্দালোর জেলার একটি বাজি কারখানায় বিস্ফোরণে কমপক্ষে ৯ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে।

পল্লবী কুন্ডু : ফের ভয়াবহ বিস্ফোরণ। তামিলনাডুর কুদ্দালোর জেলার একটি বাজি কারখানায় বিস্ফোরণে কমপক্ষে ৯ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে।এই বিস্ফোরণের বেশ কিছু ছবি দেখা গিয়েছে এবং তাতেই ফুটে উঠেছে এই ভয়ংকর বিস্ফোরণের ভয়াবহতা। চোখের পলকের মধ্যেই হুড়মুড়িয়ে ভেঙে পড়েছে ওই কংক্রিটের বিল্ডিং। পাশাপাশি ওই বিস্ফোরণের ভয়ংকর আওয়াজে রীতিমত কেঁপে উঠেছিল স্থানীয় বাসিন্দারা।

ঘটনাটি তামিলনাডুর কুদ্দালোর জেলার।পুলিশ জানিয়েছে, বিস্ফোরণের জেরে যে কয়েকটি প্রাণহানি হয়েছিল তার মধ্যে ওই কারখানার মালিকও ছিলেন।ঘটনার জেরে মৃত্যুর পাশাপাশি আরও চারজনের আশঙ্কাজনক অবস্থার কথা জানা গিয়েছে। তবে এই মুহূর্তে ঘটনার তদন্ত শুরু হয়েছে। যারা মারা গিয়েছেন তাঁরা সকলেই কারখানার শ্রমিক। জানা গেছে, কান্ট্রি বম্ব কান তৈরি করা হচ্ছিল এবং সেই কাজ আদৌ অনুমোদন প্রাপ্ত কি না তা জানতেই শুরু করা হয়েছে তদন্ত।

কিছুদিন আগেই ১০০ শতাংশ কর্মক্ষমতা নিয়ে কাজ করার নির্দেশ দিয়েছে কেন্দ্র, ঠিক তারপরেই এমন ঘটনা ঘটেছে তামিলন্ডূতে। দীপাবলির আগে বাজি প্রস্তুতকারকদের ব্যপক ক্ষতির মুখে পরতে হয়েছে। করোনা লকডাউনে আর্থিক ক্ষতি মেটাতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ভারতের বাজি হাব সিবাকাসি তামিলনাডুতে অবস্থিত। আর এবার তামিলনাড়ুর কুদ্দালোর জেলাতেই ঘটে গেলো এরূপ দুর্ঘটনা।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: