Education Opinion

শীঘ্রহি হবে রায় ঘোষণা, ভোটের আগেই কাজ সারছেন মমতা

অপেক্ষায় বহু টেট পরীক্ষার্থী, কবে হবে তাদের নিয়োগ !

দেবশ্রী কয়াল : আদালতের আওতাধীনে টেট (Teacher Eligibility Test) সংক্রান্ত একাধিক মামলা। তবে এবারে এই বিষয়ের সাথে জড়িত, বিভিন্ন পক্ষ মনে করছে কয়েক দিনের মধ্যেই এই সংক্রান্ত রায় ঘোষণার সম্ভাবনা রয়েছে। এরই মধ্যে টেট পরীক্ষার্থী সংগঠন জানিয়েছে, মালামাল গুলির শুনানি হয়ে গেছে। কেবলমাত্র বাকি রয়েছে রায় ঘোষণার পালা। জানা যাচ্ছে আগামী কয়েকদিনের মধ্যেই তা হয়ত হয়ে যাবে। আর টেট নিয়ে যদি এবার স্থগিতাদেশ উঠে যায় তাহলে দ্রুত নিয়োগের কাজ সম্পন্ন করতে কোমর বেঁধে নামবে শিক্ষাদফতর।

গত ১১ নভেম্বর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)ঘোষণা করেছেন যে, আগামী দুমাসের মধ্যে সকল শূন্য পদ গুলিতে শিক্ষক নিয়োগ করা হবে। এদিন মুখ্যমন্ত্রী জানান ইতিমধ্যেই ২০ হাজার যুবক-যুবতী টেট পাশ করেছে। শূন্যপদ ১৬,৫০০। সকল সমস্যা সমাধান হয়ে গেলেই ডিসেম্বর ও জানুয়ারিতে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়ে যাবে। নতুন করে আবার টেট পরীক্ষা হওয়ার কোথাও এদিন জানান তিনি।

এদিন মুখ্যমন্ত্রীর এই ঘোষণার পরই তত্‍পরতা শুরু হয়ে গিয়েছে শিক্ষা দফতরে। নিয়োগ প্রক্রিয়ায় যাতে কোনরকম বিলম্ব না হয় তার জন্য একাধিক ব্যবস্থা নেওয়া হয়েছে বলে দফতর সূত্রে জানা গিয়েছে। আর সেই জন্যেই দ্রুত সকল মামলার রায় শুনানির ব্যবস্থাও করা হচ্ছে। কারন রায় বের হলেই বাকি সমস্ত কাজ এগিয়ে নিয়ে যাওয়া হবে। সামনেই বিধানসভার ভোট, তাই তার আগে জনসমর্থন কুড়াতে সকল রকম চেষ্টা চালিয়ে যাচ্ছে শাসক দল। আরও একবার বাংলায় ক্ষমতায় আসার জন্যে নিচ্ছে প্রস্তুতি।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: