Entertainment

হাজারো স্মৃতিকে ঘিরে শেষ হলো ২৬তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্‍সব

'সিনেমার জন্য গান, না গানের জন্য সিনেমা', আড্ডা জমে উঠেছিল অনুপম রায় এবং সৃজিত মুখার্জির যৌথ কণ্ঠে

পল্লবী কুন্ডু : চলচ্চিত্র উৎসবের শেষ দিনে চাঁদের হাট নন্দনে, ২৬তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্‍সবে(Kolkata International Film Festival)র মঞ্চ গতকাল সন্ধ্যাতে ঝলমল করছিলো তারকাদের সমাবেশে। আর তাতেই ফ্রেম বন্দি হয়েছে একাধিক অদেখা মুহূর্ত। গতকালের আড্ডা জমেছিলো ‘সিনেমার জন্য গান, না গানের জন্য সিনেমা’, এই বিষয়কে কেন্দ্র করে। সেই মঞ্চেই হঠাত্‍ করে মাইক হাতে গান গাইতে গাইতে উঠে দাঁড়ান অনুপম রায়(Anupam Roy), আর তিনি কণ্ঠ মেলাতে আবেদন করেন মিথিলার পাশে বসে থাকা সৃজিত মুখার্জি(Srijit Mukherji)কে।

নিজের ছবির প্রিয় গান কথাগুলো যেন তাকে আরো বেশি আবেগিত করে তুলছিলো। নিজের জায়গায় বসেই গুনগুন করছিলেন সৃজিত। তারপরেই সোজা উঠে এসে গায়কের হাত ধরে কণ্ঠ মিলিয়ে গাইলেন ‘গভীরে যাও’। এই মুহূর্তকেই সযত্নে ক্যামেরায় ধরে রাখেন উত্‍সব কমিটির চেয়ারম্যান ও অন্যতম নির্মাতা রাজ চক্রবর্তী।

ইনস্টাগ্রামে সেকথা জানিয়েই ভিডিওটি পোস্ট করেছেন অনুপম রায়। এবারের উত্‍সবে উদ্বোধনী ছবি ছিল সত্যজিত্‍-সৌমিত্র জুটির ‘অপুর সংসার’। বাকি দিনগুলিতে ৪৫টি দেশের মোট ৮১টি সিনেমা প্রদর্শন হয়। প্রয়াত কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে সম্মান জানিয়ে প্রতিদিনই শিশির মঞ্চে দেখানো হয়েছে তার একটি করে সিনেমা। ছিল বিশেষ প্রদর্শনী। এছাড়া তাপস পাল, মনু মুখোপাধ্যায়, সন্তু মুখোপাধ্যায়, অমলা শংকর, ইরফান খান, ঋষি কাপুর, কিম কি দুকের মতো প্রয়াত তারকাদের একটি করে সিনেমাও চলচ্চিত্র উত্‍সবে দেখানো হয়েছে। সব মিলিয়ে বেশ কিছু অদেখা মুহূর্ত মনের খাতায় সযত্নে তুলে রেখেই গতকাল সম্পন্ন হলো ২৬তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্‍সব।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: