Big Story

কিভ থেকে পোল্যান্ড সীমান্তে অগ্রসরে গুলি বিদ্ধ ভারতীয় পড়ুয়া, ভর্তি হাসপাতালে

ইউক্রেনে আটকে পড়া ভারতীয়দের দেশে ফিরিয়ে আনতে ১৯টি বিমান চালাচ্ছে বায়ুসেনা

তিয়াসা মিত্র : কিভ থেকে ফেরার পথে গুলিবিদ্ধ হলো ভারতীয় এক পড়ুয়া। তাঁকে মাঝ পথ থেকে ফিরিয়ে নিয়ে গিয়ে কিভের একটা হাসপাতালে ভর্তি করা হয়েছে বলেও জানা গেছে। অসামরিক বিমান চলাচল প্রতিমন্ত্রী ভিকে সিংহ বিষয়টি জানিয়েছেন। তিনি বলেন, ‘‘কিভের একজন ছাত্র গুলিবিদ্ধ হয়েছে বলে জানা গেছে এবং তাকে অবিলম্বে কিভের হাসপাতালে ভর্তি করা হয়েছে।’’ তবে ওই ছাত্রের পরিচয় এখনও প্রকাশ্যে আনা হয়নি।

এর আগেও রুশ হামলার মুখে পড়ে প্রাণ হারান কর্নাটকের বাসিন্দা এক মেডিক্যাল পড়ুয়া। মঙ্গলবার খারকিভে বোমা বিস্ফোরণের ফলে এই ভারতীয় পড়ুয়ার মৃত্যু হয়। এই পড়ুয়া উত্তর কর্নাটকের বাসিন্দা। মৃত পড়ুয়ার নাম নবীন শেখারাপ্পা জ্ঞানগউধর। নবীন মেডিক্যাল কলেজের চতুর্থ বর্ষের ছাত্র ছিলেন। নিত্যপ্রয়োজনীয় জিনিস কিনতে দোকানের লাইনে দাঁড়িয়ে ছিলেন নবীন। সেই মুহূর্তেই ওই জায়গায় আছড়ে পড়ে রুশ বোমা। এর ফলেই তাঁর মৃত্যু হয়। ইউক্রেনে আটকে পড়া ভারতীয়দের দেশে ফিরিয়ে আনতে ১৯টি বিমান চালাচ্ছে বায়ুসেনা এবং দেশের বিমান সংস্থাগুলি। বৃহস্পতিবার থেকেই উদ্ধারকাজে নেমেছে এই বিমানগুলি।

ইউক্রেনের প্রতিবেশী দেশ রোমানিয়া, হাঙ্গেরি এবং পোল্যান্ডে আশ্রয় নিয়েছেন ৩ হাজার ৭২৬ জন ভারতীয়। সেখান থেকে তাঁদের উদ্ধার করার জন্য বায়ুসেনা, এয়ার ইন্ডিয়া এবং ইন্ডিগোর বিমান চালানো হবে ‘অপারেশন গঙ্গা’ মিশনের অধীনে। কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য শিন্ডে জানিয়েছিলেন, বৃহস্পতিবার ৮টি বিমান উড়ে যাবে বুখারেস্টে।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: