Nation

জাকিয়া জাফরি ​​বলেছেন যে তিনি কখনই গুজরাটের তৎকালীন মুখ্যমন্ত্রীকে ২০০২ সালের দাঙ্গা মামলায় জড়ানোর চেষ্টা করেননি

যুক্তি যা আজ অবান্তর ছিল আগামীকাল সুপ্রিম কোর্টে চলবে

নয়াদিল্লি, ডিসেম্বর 8 (ইউএনআই) : 2002 সালের গুজরাট দাঙ্গার সময় নিহত কংগ্রেস নেতা এহসান জাফরির স্ত্রী জাকিয়া জাফরি ​​বুধবার সুপ্রিম কোর্টকে বলেছেন যে তিনি কখনই 2002 সালের দাঙ্গার মামলায় তৎকালীন রাজ্যের মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদীকে জড়ানোর চেষ্টা করেননি৷
তার আইনজীবী কপিল সিবাল বলেছেন যে প্রাক্তন মুখ্যমন্ত্রীর কোনও অভিযুক্ত জড়িত থাকার বিষয়ে তারা কোনও তর্ক করেননি।
সিবাল বিচারপতি এ এম খানউইলকরের নেতৃত্বে এবং বিচারপতি দীনেশ মহেশ্বরী এবং সি টি রবিকুমারের নেতৃত্বে 3- বিচারপতির বেঞ্চকে বলেছেন যে তারা বৃহত্তর ষড়যন্ত্রের বিষয়ে রয়েছেন যা বিশেষ তদন্তকারী দল (এসআইটি) দ্বারা তদন্ত করা হয়নি।

জাকিয়া জাফরি ​​রাজ্যে দাঙ্গার সময় গুজরাটের মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদি সহ 64 জনের কাছে SIT-এর ক্লিন চিটকে চ্যালেঞ্জ করেছেন।
বেঞ্চ পর্যবেক্ষণ করেছে যে উচ্চ পর্যায়ের ব্যক্তিদের জড়িত থাকার অভিযোগ SIT দ্বারা তদন্ত করা হয়েছিল এবং উপকরণ সংগ্রহ করা হয়েছিল যার ভিত্তিতে তদন্তকারী অফিসার একটি মতামত তৈরি করেছিলেন এবং আদালতে একটি প্রতিবেদন দাখিল করেছিলেন। শীর্ষ আদালত আরও পর্যবেক্ষণ করেছে যে যথেষ্ট প্রমাণ ছাড়া কোনও ব্যক্তির বিরুদ্ধে চার্জশিট দাখিল করা যায় না।

যুক্তি, যা আজ অবান্তর ছিল, আগামীকাল সুপ্রিম কোর্টে চলবে।২০০২ সালের গুজরাট দাঙ্গার মামলায় গুজরাটের তৎকালীন মুখ্যমন্ত্রীকে SIT-এর ক্লিন চিটকে চ্যালেঞ্জ করে জাকিয়া জাফরি ​​দায়ের করা আপিলের শুনানি করছিলেন সুপ্রিম কোর্ট।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: