Big Story

পুরো দমে চলছে উন্নয়নের কাজ কিন্তু কর্ম ক্ষেত্রে উন্নতি কবে দেখবে বাংলা?

নেতাজি ইনডোর স্টেডিয়ামে মুখ মন্ত্রীর উন্নয়ণ সংক্রান্ত মিটিং সম্পূর্ণ

তিয়াসা মিত্র : বঙ্গে তৃতীবারের জন্য সবুজ আবির উড়িয়ে নবান্নে রাজ মমতা বন্দপাধ্যায়ের, আর সেই সাথে সাথে অতীত এবং ভবিষতের কর্ম প্রকল্পের বিষয়ে নিয়ে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে আজকে বৈঠক সারলেন তিনি যেখানে উপস্থিতি ছিলেন জেলার আইপিএস ,আইএএস অফিসারেরা। উপস্থিতি ছিলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। জানা গেছে আজকের এই বৈঠক শুধু উন্নয়নের জন্যই নয় আইন শৃঙ্খলার বিষয়ে নিয়েও ছিল এই বিশাল বৈঠক।

দুয়ারে সরকার প্রকল্প কর্মসূচির বিষয়ে মুখ্যমন্ত্রী বিরক্তি প্রকাশ করছেন কিছু অফিসারদের ওপর যেখানে তিনি বলছেন, ” যেকোনো কাজ ঠেলে দেওয়ার প্রবণতা, গাফিলতি তা বরদাস্ত করবে না প্রশাসন” একরকম হুঁশিয়ারি দিতে শোনা যায় ওনাকে। এরই সাথে তিনি আরো বলেন, ” বহু ব্যাঙ্ক স্টুডেন্টক্রেডিট কার্ড-এর বিষয়েওটি অবহেলা করছে। ভুলে গেলে চলবে না ঋণ দেওয়া মানে দয়া করা নয়” এর সাথে সাহে তিনি নজর দেন প্রতিটি ভাতার দিকে যেখানে তিনি আদেশ দেন প্রতি ভাতা গ্রহণ কারিরই ব্যাংকে যেন ১০ তারিখের মধ্যে টাকা ঢুকে যায় এরই সাথে বলেন, ” যারা ভাতা পাওয়ার উপযুক্ত তারাই এক মাত্র ভাতা পাবেন”

শুধু এই বিষয়ে নয় তিনি পশ্চিমবঙ্গের শিল্প কর্মের বিষয়েও নজর দেন এবং প্রতি জেলার অফিসার-দেড় থেকে তিনি সেই জেলার প্রকল্পের বিষয়ে জেনে নিয়ে তাদের কাজের গতি বাড়ানোর পরামর্শন দেন। কিন্তু এই সবের মধ্যে কর্ম সংস্থানের কথা কোথাও আমরা শুনতে পাইনা। বা বেকারত্বের যে হার তা কি ভাবে নির্মূল করা যে সেই বিষয়েতেও কোনো সুরাহা সাধারণ মানুষ পায়ে না যা সত্যি হতাশা জনক।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: