Nation

ভক্তদের জন্য খুলল পুরীর মন্দিরের দ্বার, তবে প্রবেশপথে দেখতে হবে করোনা নেগেটিভ রিপোর্ট

নানান বিধিনিষেধ নিয়ম মেনেই এবার মন্দিরে প্রবেশ করতে পারবেন ভক্তেরা

দেবশ্রী কয়াল : করোনা প্রকোপে বন্ধ হয়েছিল একের পর এক সব মন্দির। তবে আনলক পর্যায় থেকে সকল নিয়ম মেনে খুলতে শুরু করেছিল ধর্মীয় স্থান গুলি। আর এবারে সর্ব সাধারনের জন্যে খুলে গেল পুরীর মন্দিরের (Puri Temple) প্রবেশ দ্বার। তবে হ্যাঁ, মন্দিরে প্রবেশ করতে হলে মানতে হবে বেশ কিছু নিয়ম কানুন। কারন আরোপ করা হয়েছে কিছু বিধিনিষেধ। আজ রবিবার থেকেই ভক্তদের দেড় জন্যে খুলে গিয়েছে মন্দিরের দরজা, তবে তার জন্য অবস্যই সাথে থাকতে হবে করোনা পরীক্ষার নেগেটিভ রিপোর্ট। আর অবশ্যই মুখে পরে থাকতে হবে মাস্ক।

এই বিষয়ে পুরী মন্দিরের প্রধান কর্মকর্তা কৃষ্ণ কুমার জানিয়েছেন রবিবার থেকে প্রত্যেক ভক্তকে করোনা পরীক্ষার নেগেটিভ রিপোর্ট নিয়েই মন্দিরে প্রবেশ করতে হবে। এবং মন্দিরে প্রবেশের ৯৬ ঘন্টা আগের রিপোর্টকেই মান্যতা দেওয়া হবে। র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট বা আরটি-পিসিআর টেস্ট, যে কোনও রিপোর্ট নিয়ে ঢুকলেই চলবে। এর সাথেই জানানো হয়, মন্দিরে প্রবেশ করতে গেলে প্রত্যেকের মুখে অবশ্যই থাকতে হবে মাস্ক। মন্দিরে প্রবেশের আগে হাত স্যানিটাইজ করা হবে। কোনও মূর্তি বা স্থাপত্যে হাত দিতে পারবেন না ভক্তরা।

পুজো দেওয়ার জন্য ফুল বা মোমবাতি নিয়ে আসা যাবে না। এছাড়া মন্দির চত্বরে বসে মহাপ্রসাদ বা ভোগ খাওয়ার অনুমতি ও খারিজ করে দেওয়া হয়েছে। পাশাপাশি জানানো হয়েছে, ৬৫ বছরের ওপরের বয়সী, গর্ভবতী মহিলা, ১০ বছরের নীচে শিশুরা মন্দিরে আসতে পারবেন না এই করোনা পরিস্থিতির জন্য। সকাল ৮টা থেকে মন্দিরে প্রবেশের জন্য লাইন দেওয়া শুরু করতে হবে। দেখাতে হবে পরিচয় পত্র। ভক্তরা যাঁরা গাড়ি নিয়ে আসবেন, তাঁদের গাড়ি রাখতে হবে জগন্নাথ বল্লভ মঠ চত্বরে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: