Uncategorized

৬৫ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন রাজ্যসভার প্রাক্তন সাংসদ

বুধবার গভীর রাতে দিল্লিতে মৃত্যু হয় তাঁর

ইন্দ্রানী চক্রবর্ত্তী: বেশ কয়েকদিন ধরেই ভুগছিলেন রাজ্যসভার প্রাক্তন সাংসদ ও বিশিষ্ট সাংবাদিক চন্দন মিত্র। ছেলে কুশন মিত্র একটি টুইটের মাধ্যমে জানান বাবার মৃত্যুর খবর। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৫। চন্দন মিত্রের মৃত্যুতে শোকজ্ঞাপন করেচেন বহু বিশিষ্ট ব্যক্তি। বাল্যকালের বন্ধু তথা বিজেপি সাংসদ স্বপন দাশগুপ্ত তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ।

প্রথমজীবনে চন্দন মিত্র তাঁর জীবনের লড়াই শুরু করেছিলেন সাংবাদিকতার হাত ধরে। কলকাতার স্টেটম্যান হাউস থেকে যাত্রা শুরু তাঁর। এরপরই টাইমস অফ ইন্ডিয়া, দ্য সানডে অবজারভারের মতো সংবাদ-ক্ষেত্রেও কাজ করে নিজের কাজের প্রতি একাগ্রতার নজির রেখেছিলেন। এরপর পায়োনিয়ার এর সম্পাদক পদে যোগ দিয়েছিলেন। ২০০৩ সালে রাজ্যসভায় নির্বাচিত হয়েছিলেন। ২০১৮ সালে তৃণমূলে যোগ দেন চন্দন মিত্র। তাঁর মৃত্যুর শোকছায়া রাজনৈতিক তথা সংবাদ মহলে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও শোকজ্ঞাপন করেছেন ; তিনি লিখেছেন , ‘‌চন্দন মিত্র তাঁর বুদ্ধিমত্তা এবং দূরদর্শিতার জন্য স্মরণীয় হয়ে থাকবেন। সাংবাদিকতা এবং রাজনীতি জগতকে আলাদা করেছেন তিনি। তাঁর মৃত্যুতে আমি মর্মাহত। তাঁর পরিবার ও অনুরাগীদের আন্তরিক সমবেদনা জানাই।’‌

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: