Big StoryWest Bengal

রাজনৈতিক মহলে আবারো সংঘাতের পথে রাজ্যপাল এবং মুখ্যমন্ত্রী

"রাজ্যপাল বিধানসভার প্রতিটি কাজে বাধা দিচ্ছেন। এটা ঠিক নয়।"- পার্থ চ্যাটার্জী

তিয়াসা মিত্র : প্রায়শই দেখা যায় বা শোনা যায় রাজ্য রাজ্যপালের সংঘর্ষ। সম্প্রতিক লড়াই এর ডামাডোল বেজেছে বিএসএফের সীমাবৃদ্ধির বিরুদ্ধে রাজ্যের কেন্দ্র বিরোধী প্রস্তাব ও সিবিআই, ইডি-র দুই তদন্তকারী আধিকারিকের বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের নোটিশ সম্পর্কে উত্তর। এই নিয়ে তিনি চিঠি পেশ করেছে নবান্নের ওপর মহলে।

ঘটনা বিশ্লেষণে জানা যাচ্ছে , বিএসএফ-এর সীমা ১৫ কিলোমিটার থেকে বাড়িয়ে ৫০ কিলোমিটার করার সিদ্ধান্তের বিরোধিতা করে ১৬ নভেম্বর বিধানসভায় প্রস্তাব আনে রাজ্য। সেটি সংখ্যাগরিষ্ট হওয়াতে বিলটি পাস হয়ে যায়। এরপর শুক্রবার বিধানসভায় চিঠি দিয়ে সীমাবৃদ্ধির বিরুদ্ধে প্রস্তাব ও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দুই আধিকারিকের বিরুদ্ধে নেওয়া স্বাধিকার ভঙ্গের নোটিশের বিস্তারিত ব্যাখ্যা চেয়ে পাঠিয়েছেন জগদীপ ধনখড়। আগামী সাত দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে রাজভবনে। তিনিও জানান যে আগের যতগুলি চিঠির জবাব চাওয়া হয়েছে একটির সদ্দুত্তর পাননি তিনি।

এই বিষয়ে পার্থ চ্যাটার্জী বলেন – “রাজ্যপাল বিধানসভার প্রতিটি কাজে বাধা দিচ্ছেন। এটা ঠিক নয়। রাজ্যপাল রাজ্যের সম্মানিত ব্যক্তি। তাঁর চিঠি হাতে পেলে বিধানসভার সচিবালয় জবাব পাঠিয়ে দেবে। আর, রিপোর্ট না পাঠানো নিয়ে রাজ্যপালের অভিযোগ ঠিক নয়।” এই নিয়ে বহুবার রাজ্য এবং রাজ্যপাল সংঘাত হয়েছে ,এবং এরকম চলবে তা বুজতে বাকি নেই আমাদের কারোর।

চিত্র সৌজন্যে : Siliguri Times.

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: