Education Opinion

তৎপরতার সাথে প্রতি স্কুলের চতুর্থ শ্রেণীতে হবে শিক্ষিকা শিক্ষক নিয়োগ

আজকে বিকেল ৩ টের ভেতর সব নথি চাইলো হাইকোর্ট

তিয়াসা মিত্র : স্কুল সার্ভিস কমিশন এর নিয়োগ ব্যাবস্থাতে বিস্মিত হাইকোর্ট। বুধবার মামলা উঠতে স্কুল সার্ভিস কমিশনকে এক হাত নিল আদালত। বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায় বলেন-“আজ, বুধবার তিনটের মধ্যে সব তথ্য আদালতে দিতে হবে। কোনও সময় দেওয়া হবে না। না হলে প্রয়োজনে সিআইসিএফ, আইবি, সিবিআই ঘিরে থাকবে অফিস।”

হাই কোর্ট কঠোর হাতে হাল ধরেছে বলে জানা যাচ্ছে। নির্দেশ দেওয়া হয়েছে আজকে সেই দপ্তরের সমস্ত কম্পিউটাররের নথি খুঁটিয়ে দেখা হবে, এই দুনীতির পিছনে কে বা করা আছে তা তলিয়ে দেখতে সিবিআই -এর হাতে যেতে পারে কেস। এই হুঁশিয়ারি দেওয়া হয়েছে হাইকোর্ট থেকে ,যেই সময়ে দপ্তরের প্রতিটি কম্পিউটার খতিয়ে দেখা হবে সেই সময়ে আঞ্চলিক সমস্ত অফিস এর সাথে যোগাযোগ বিচ্ছিন্ন করা হবে।

প্রসঙ্গত উল্লেখ ২০১৬ সালে চতুর্থ শ্রেণিতে প্রায় ১৩ হাজার নিয়োগের জন্য সুপারিশ করে রাজ্য। সেই মতো পর্যায়ক্রমে পরীক্ষা ও ইন্টারভিউ নেয় এসএসসি। তার পর সেখান থেকে তারা একটি প্যানেল তৈরি করে। ২০১৯ সালে ওই প্যানেলের মেয়াদ শেষ হয়। অভিযোগ, প্যানেলের মেয়াদ শেষ হওয়ার পরও নিয়মবহির্ভূত ভাবে প্রচুর নিয়োগ করেছে কমিশন। আবার কমিশনের আঞ্চলিক অফিসের ক্ষেত্রেই এমন অভিযোগ ওঠেছে। এখন তার মধ্যে ২৫ জনের নিয়োগের সুপারিশ তুলে ধরে মামলা করা হয় হাই কোর্টে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: