Sports Opinion

মহিলা বিশ্বকাপ পিছিয়ে গেলো গোটা এক বছর, ২০২২ মহিলা বিশ্বকাপের সূচি ঘোষণা করলো আইসিসি

এই টুর্নামেন্টে টিম ইন্ডিয়া ভাল ফল করবে, আশাবাদী অধিনায়ক মিতালি রাজ

পল্লবী কুন্ডু : অতিমারী করোনার জেরে এবার এক বছর পিছিয়ে গেলো মহিলা বিশ্বকাপ। পুরোনো সময়সূচি অনুযায়ী আগামী বছর মার্চ-এপ্রিলের মধ্যেই এই টুর্নামেন্ট আয়োজন করার কথা ছিল আইসিসির। কিন্তু যেহেতু এই বছর পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা তাই একেবারে ২০২২ আয়োজন করা হলো মহিলা বিশ্বকাপের। আর এবার ২০২২ মহিলা বিশ্বকাপের (Women’s World Cup 2022) সুচি ঘোষণা করল আইসিসি।

নিউজিল্যান্ডে আয়োজিত হতে চলেছে এই মেগা টুর্নামেন্ট যা শুরু হচ্ছে ২০২২ সালের ৪ মার্চ এবং শেষ হচ্ছে ৩ এপ্রিল। ভারত তাদের যাত্রা শুরু করবে ৬ মার্চ অপেক্ষাকৃত দুর্বল কোয়ালিফায়ার দলের বিরুদ্ধে। দ্বিতীয় ম্যাচেই অবশ্য আয়োজক নিউজিল্যান্ডের বিরুদ্ধে নামতে হচ্ছে টিম ইন্ডিয়াকে। দু’দিন বাদে ১২ মার্চ আরেক কোয়ালিফায়ার দলের বিরুদ্ধে খেলবেন রাজ বাহিনী। ১৬ মার্চ খেলতে হবে গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিরুদ্ধে। ১৯ মার্চ ভারতের প্রতিপক্ষ শক্তিশালী অস্ট্রেলিয়া। ২২ মার্চ ফের একটি কোয়ালিফায়ার দলের মুখোমুখি হবে ওমেন-ইন-ব্লু। লিগের শেষ ম্যাচে ২৭ মার্চ ভারতের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।

ভারতীয় মহিলা দলের অধিনায়ক মিতালি রাজ (Mithali Raj) আশাবাদী এই টুর্নামেন্টে টিম ইন্ডিয়া ভাল ফল করবে। তিনি বলছেন,’গত ৩-৪ বছরে কয়েকটা টুর্নামেন্টে আমরা ভাল খেলেছি। সেটা ওয়ানডে হোক বা টি-২০। যদি আমরা এই টুর্নামেন্ট জিততে পারি, তাহলে পরবর্তী প্রজন্মের মেয়েদের জন্য সেটা বিরাট বড় অনুপ্রেরণা হবে।’ ঠিক হয়েছে ২০২২ সালের মার্চ মাসে নিউজিল্যান্ডের মোট ৬টি শহরে ম্যাচগুলি আয়োজিত হবে। টুর্নামেন্টের প্রথম ম্যাচে আয়োজক নিউজিল্যান্ড (New Zealand) খেলবে একটি কোয়ালিফায়ার দলের বিরুদ্ধে। মোট ৩১টি ম্যাচ হবে আইসিসির এই মেগা ইভেন্টে। ক্রাইস্টচার্চে ৩ এপ্রিল আয়োজিত হবে ফাইনাল। দুই সেমিফাইনাল আয়োজিত হবে ৩০ এবং ৩১ মার্চ।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: