Big Story

যোগীর উন্নয়নের ফিরিস্তিতে ‘মা’ এর ছবি; টুইটারে সরব অভিষেক

যোগীর প্রচারে আস্থা যোগাচ্ছে কলকাতার ঐতিহ্য

মধুরিমা সেনগুপ্ত: আর কিছুদিন পরেই যোগিরাজ্যে ভোট। তাই প্রচারের জন্য যে উত্তরপ্রদেশের উন্নয়নের কথা টেলিভিশনে সংবাদপত্রে বেরোবে, সে কথা বলাই বাহুল্য। এদিন তেমনই এক সংবাদপত্রে বেরোয় যোগীর সময়ে উত্তরপ্রদেশে উন্নয়নের ফিরিস্তি। আর সেখানেই যত গন্ডগোল। উত্তরপ্রদেশ না, বরং এক খন্ড কলকাতা উঠে এসেছে উত্তরপ্রদেশের উন্নয়নের বিজ্ঞাপনে। সংবাদপত্রে ব্যবহৃত ছবিতে স্পষ্ট নীল-সাদা রঞ্জিত মা উড়ালপুল। এছাড়াও ছবিতে রয়েছে কলকাতার অন্যতম ঐতিহ্য হলুদ ট্যাক্সি এবং দুটি বিখ্যাত হোটেল। ছবিটি উত্তরপ্রদেশের বলে দাবি করা হয়েছে বিজ্ঞাপনে। ছবিটি সংবাদমাধ্যমে প্রকাশ করা মাত্রই প্রতিবাদে সরব হয়েছেন তৃণমূল নেতারা। তাদের বক্তব্য যোগীর প্রচারে আস্থা যোগাচ্ছে কলকাতার ঐতিহ্য।

তৃণমূল তরফে অভিযোগ, আজ অর্থাৎ ১২ সেপ্টেম্বর একটি বিখ্যাত সংবাদপত্রে যোগী আদিত্যনাথের সময়ে উত্তরপ্রদেশের উন্নয়ন নিয়ে একটি একটি বিশাল বিজ্ঞাপনী কাট আউট বেরিয়েছে। কিন্তু সেখানে উত্তরপ্রদেশের বলে যেই ছিবিটি আছে সেটি আসলে কলকাতার উড়ালপুলের ছবি। পাশাপাশি ছবিতে স্পষ্ট দেখা যাচ্ছে কলকাতার কিছু বিখ্যাত হোটেল।

এদিন এই নিয়ে টুইটারে সরব হন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক এদিন টুইট করেন, “ইউপির পরিবর্তন মানে বাংলার পরিকাঠামোর ছবি চুরি করে নিজের নামে চালানো। যে পরিকাঠামো তৈরি হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে।” তিনি আরও লেখেন, “দেখে মনে হচ্ছে ডবল ইঞ্জিন মডেলের ভরাডুবি হয়েছে বিজেপির সবথেকে শক্তিশালী রাজ্যেই। এবং এখন এটাই সবার সামনে চলে এলো।” রাজনৈতিক মহলের একাংশই মনে করছেন এই বিজ্ঞাপন-বিভ্রান্তির মাধ্যমে আদপে তৃণমূলের হাতেই অস্ত্র তুলে দিয়েছেন খোদ যোগী সরকার।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: