Sports Opinion

কঠিন হলেও অসম্ভব নয়, যুদ্ধ জয়ের আসায় ভারতীয় দল

দ্বিতীয় ইনিংসের প্রথম দিন ভারত শেষ করে ২ উইকেট খুইয়ে ৯৮ রানে

পল্লবী কুন্ডু : জিততে হলে গড়তে হবে ইতিহাস। পাহাড় সমান লক্ষ্যের সামনে দাঁড়িয়ে ভারতীয় দল(Team India)। তবে ২২ গজের ময়দানে কোনো কিছুই অসম্ভব নয়। ৪০৭ লক্ষ্যকে সামনে রেখে দুই ওপেনার আশা জাগিয়ে শুরু করলেও দিনের শেষে প্যাভিলিয়নের পথে হাটতে হয় দুজনই, যা দলের চিন্তা বাড়িয়েছে। এদিন নিজের ছন্দে ছিলেন রোহিত। তার সঙ্গে তাল মিলিয়ে নিজের জায়গায় ছিলেন গিলও। তবে ৭১ এই থমকে গেলো জুটির যাত্রা। ৩১ রানে গিল ফেরার পর বেশিক্ষণ ক্রিসে টেকেননি রোহিত শর্মাও। কামিন্সের বলে স্টার্কের হাতে ক্যাচ তুলে বিদায় নেন হিটম্যান।

এমন অবস্থায় দলের হাল ধরেছেন পূজারা এবং ক্যাপ্টেন রাহানে। আগামীকাল পঞ্চম দিনে ম্যাচ বাঁচানোর জন্য তিনটে সেশন খেলতে হবে। এদিন চা বিরতি পর্যন্ত অজিরা ছিল ৩১২/৬। সেখানেই দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার করে দেয় অস্ট্রেলীয়রা। প্রথম সেশনে দুই উইকেটের পর তৃতীয় সেশনেও দুই উইকেট হারিয়েছিল অস্ট্রেলিয়া। তবে এর মধ্যেই হাফসেঞ্চুরি পূর্ণ করে দলের স্থায়িত্ব পাকা করেন স্টিভ স্মিথ এবং ক্যামেরন গ্রিন। ডিক্লেয়ার করার সময় ক্রিজে ব্যাটিং করছিলেন টিম পেইন।

দ্বিতীয় ইনিংসের প্রথম দিন ভারত শেষ করে ২ উইকেট খুইয়ে ৯৮ রানে। জয়ের জন্য এখনো টিম ইন্ডিয়ার প্রয়োজন ৩০৯ রান। হাতে রয়েছে মাত্র ৮ উইকেট। গতকাল দিনের শেষে ১০৩/২ করেছিল অস্ট্রেলিয়া। ক্রিজে ব্যাটিং করছিলেন স্মিথ এবং লাবুশানে। দুজনের এই জুটিকে ভাঙেন নভদীপ সাইনি। লাবুশানে আউট হওয়ার পরের ওভারেই সাইনি তুলে নেন ম্যাথু ওয়েডকে। একইভাবে ঋদ্ধিমানের হাতে ক্যাচ তুলে আউট হন তিনি। তারপরেই স্মিথ-গ্রিন জুটি পঞ্চম উইকেটের পার্টনারশিপে যোগ করে যান আরও ৬০ রান। পেইন-গ্রিনের জুটিতে যোগ হয় ১০৪ রান।
স্মিথ যখন প্রথম ইনিংসের মত দ্বিতীয় ইনিংসেও নিশ্চিত শতরানের দিকে এগোচ্ছেন, তখনই ঝটকা দেন অশ্বিন। লেগ বিফোর করে দেন তারকাকে। তারপর চা বিরতির ঠিক আগেই বুমরা ফেরান ক্যামেরন গ্রিনকে। তারপরেই চা বিরতিতে ইনিংসের পরিসমাপ্তি ঘোষণা করে দেয় অজিরা।

তবে ভারতের সামনে যে লক্ষ্য দাঁড় করান তা যে খুব একটা সহজ নয় তা জানেন রাহানে বাহিনী। তবে অসম্ভবও নয়। তবে সেই সঙ্গে টিম ইন্ডিয়াকে মাথায় রাখতে হবে জাদেজা, পন্থ ইনজুরিতে পড়ায় ব্যাট করতে পারবেন না। সকলেই এখন গতকালের অপেক্ষায়।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: