Weather

শীতের আমেজ অনুভব করতে করতেই, প্রাকৃতিক বিপর্যয়ের আবির্ভাব

শহরবাসী শীত অনুভব করা সবে শুরু করতেই,তারই সঙ্গে বিপদের সমুখীন হতে হলো সবাইকে

চৈতালি বর্মন : হালকা শীতের আমেজ অনুভব করতেই, শনিবার ভোররাত থেকেই শীত অনুভব করে শহরবাসি এবং সেই সঙ্গে প্রথমে বিক্ষিপ্ত বৃষ্টি তারপরেই মাঝরাত থেকে মুষলধারায় বৃষ্টি (Heavy rain) হতে থাকে,বৃষ্টির ফলে রবিবার থেকে আরো বাড়ে শীতের প্রকোপ। কিন্তু কলকাতা আবহাওয়া দফতর সূত্রে খবর এরই মাঝে বঙ্গোপসাগরের মাঝে সৃষ্টি হয়েছে এক গভীর ঘূর্ণিঝড়ের (Cyclone)। যা আগামী ২৪ঘন্টার মধ্যে আছঁড়ে পড়তে পারে পূর্ব উপকূলের উপর।

আবহাওয়া দফতর সূত্রে খবর পাওয়া গেছে যে, প্রথমে এক বিশাল গভীর নিম্নচাপের সৃষ্টি হয়েছিল যা পরে এক গভীর ঘূর্ণিঝড়ে পরিণত হয় এই নিম্নিচাপ। এটি ভারতের পূর্ব উপকূল এবং দক্ষিণ পূর্ব উপকূলের তামিলনাড়ু ও পুদুচেরির দিকে ধেয়ে আসবে,২৪ ঘন্টার মধ্যে। আইএমডির আবহাওয়াবিদ এস বালচন্দ্রণ এই বিষয়ে বলেছেন, বঙ্গোপসাগরে এক গভীর নিম্নচাপের চিহ্ন লক্ষ করেছেন তারা। ঝড়ের গতিপথ অনুযায়ী এটি তমিলনাড়ূ ও পুদুচেরির উপর আছঁড়ে পড়ার প্রবল আশঙ্কা অনুমান করছেন তারা।

শীতের আমেজ পড়তে পড়তে এক প্রাকৃতিক বিপর্যয়ের খবর দিলো আবহাওয়া দফতর ,সতর্কতা অনুযায়ী, সমুদ্র এলাকায় বসবাসকারী মানুষদের সমুদ্রের আসেপাশে যেতে নিষেধ করেছে ,মাছ ধরতে যেতে নিষেধাজ্ঞা জারি করেছেন। সমুদ্রের সামনে পুলিশ বাহিনী সামিল করা হয়েছে এবং সবাইকে সতর্ক থাকতে বলা হয়েছে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: