Weather

হঠাৎই তিলোত্তমার ছবি বদল,ঘন কুয়াশায় ঢাকলো শহর

এখনই পড়ছে না জাকিয়ে শীত ,জানালো আবহাওয়া দফতর

চৈতালি বর্মন : ডিসেম্বর(December) মাস পড়েগেলোও তেমন একটা শীতের দেখা নেই শহরে(kolkata)। ঘন কুয়াশায় ঢাকা পড়েছে গোটা শহর। ডিসেম্বর মাসে ভিলেন হয়ে দাঁড়ালো কুয়াশা। শুক্রবার শহর ও শহরতলি ঢাকা পড়েগেলো কুয়াশার অন্ধকারে। জেলায় জেলায় শীত পড়লেও শহরে কিন্তু বেলা বাড়ার সাথে সাথে শীত কিন্তু উধাও হয়ে যাচ্ছে। কলকাতার নুন্যতম তাপমাত্রা(Temperature) ১৭.৭ ডিগ্রি সেলসিয়াস। কলকাতায় এই মুহূর্তে পারদ নামার কোনও সম্ভাবনা নেই। ডিসেম্বরের ১৫ তারিখের পর কলকাতায় পারদ নামতে পারে বলে ইঙ্গিত আবহাওয়া দপ্তরের। আগামী কয়েকদিন কুয়াশার দাপট থাকবে।

১৫ ডিসেম্বরের পর কলকাতায় পারদ নামার সম্ভাবনা। আগামী কয়েকদিন কুয়াশার দাপট থাকবে।কুয়াশা সরে গিয়ে মুক্ত আকাশ। আগামী কয়েকদিনে তাপমাত্রা নামার কোনও লক্ষণ নেই। ১৫ ডিসেম্বরের পর কলকাতায় পারদ নামার সম্ভাবনা। আবহাওয়া দফতেরর খবর অনুযায়ী, শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৬.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। নুন্যতম তাপমাত্রা ১৮.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। শহরের তবে কলকাতার নুন্যতম তাপমাত্রা ১৭.৭ ডিগ্রি সেলসিয়াস। শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক ৯৮ শতাংশ এবং ন্যুনতম ৫০ শতাংশ। বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৫.৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২ডিগ্রি নীচে। নুন্যতম তাপমাত্রা ১৭.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। শহরের তবে কলকাতার নুন্যতম তাপমাত্রা ১৭.৬ ডিগ্রি সেলসিয়াস। শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক ৯৮ শতাংশ এবং ন্যুনতম ৬৫ শতাংশ।

জম্মু-কাশ্মীরের নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকছে শুক্রবার। একের পর এক পশ্চিমী ঝঞ্ঝায় আটকে যাচ্ছে উত্তুরে হাওয়া। বিহার, ঝাড়খণ্ড, ওড়িশা এবং পশ্চিমবাংলায় আগামী দুদিন কুয়াশার দাপট চলবে। এর ফলে উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে আবহাওয়ার পরিবর্তন হতে পারে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: