Sports Opinion

মেডিকেল রিপোর্ট সন্তোষজনক , আজই হাসপাতাল থেকে মুক্তি মহারাজের

রক্ত পাতলা হওয়ার ওষুধ খাবেন, বেশি চাপ নিতে বারন করা হচ্ছে তাকে

মধুরিমা সেনগুপ্ত: শনিবার বিকেলেই জানানো হয়েছিল সবকিছু ঠিক থাকলে আজ অর্থাৎ রবিবারই (Sunday) হাসপাতাল থেকে ছুটি পেতে পারেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। কথা মতোই আজ বেলা ১১ টা ২ মিনিট নাগাদ অ্যাপোলো হাসপাতাল থেকে ছুটি পেলেন তিনি। জানা যাচ্ছে, বর্তমানে সৌরভের শারীরিকভাবে একদম স্থিতিশীল। হাসপাতাল সূত্রে খবর, এদিন সকালে আরও একদফা রুটিন চেকআপ করা হয় সৌরভের। সব রিপোর্ট ঠিকঠাক থাকায় দীর্ঘ চারদিন পর তাকে ছাড়ার সিদ্ধান্ত নেন চিকিত্‍সকরা। তবে ছেড়ে দিলেও এখন কিছুদিন সম্পূর্ণ বিশ্রামে থাকার কথা বলা হয়েছে মহারাজকে।

দিন কয়েক আগেই ফের অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি হন সৌরভ। বিভিন্ন মহলে জোর তরজা শুরু হয়েছিল যে তিনি সত্যিই অসুস্থ নাকি এই অসুস্থতার পিছনে লুকিয়ে আছে অন্য কোনো কারণ। গত বৃহস্পতিবার এনজিওপ্ল্যাস্টি করে সৌরভের বাকি দুই ধমনীতে স্টেন্ট বসানো হয়েছে । পুরো অস্ত্রোপচারের তত্ত্বাবধানে ছিলেন দেশের দুই শীর্ষস্থানীয় কার্ডিওলজিস্ট দেবী শেঠি এবং অশ্বিনী মেহতা। এরপর গতকালই তাকে আইসিইউতে স্থানান্তরিত করা হয়।

এদিন দুই চিকিত্‍সক ডাঃ সরোজ মন্ডল ও ডাঃ আফতাব খান জানিয়েছেন, সৌরভ ভাল রয়েছেন। দুটি স্টেন্ট বসানোর পরেও তিনি একেবারেই স্বাভাবিক রয়েছেন এবং বাড়িতে থেকে সামান্য কাজকর্ম করতে পারবেন। তবে বেশি চাপ নিতে বারণ করা হয়েছে তাঁকে। আজ খুবই নির্লিপ্তভাবে হাসপাতাল থেকে বেরিয়ে যান মহারাজ। সৌরভের শারীরিক বিষয়ে তাঁর পরিবার অত্যন্ত গোপনীয়তার সাথে কাজ সেরেছেন এবং তা নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর পরিবারের প্রশংসাও করেছেন। জানা যাচ্ছে, রক্ত তরল রাখার ওষুধ খেতে হবে সৌরভকে। বেলা ১১টা ২৬ মিনিট নাগাদ বেহালাতে নিজের বাড়িতে পৌঁছে গেলে তাঁকে ফুল দিয়ে স্বাগত জানানো হয়। তাঁর বাড়ির সামনে অসংখ্য ভক্তদের এদিন লক্ষ্য করা গেছে। সব মিলিয়ে মহারাজের দ্রুত আরোগ্য কামনাই করছে সবাই।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: