Weather

পারদ পতন জারি বঙ্গ জুড়ে, তবে ঝঞ্জা এবার পশ্চিমী ঝঞ্জায়

শনিবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১৩.৪ ডিগ্রি সেলসিয়াস

পল্লবী কুন্ডু : হিমেল হাওয়া এখনো দাপট বজায় রেখেছে রাজ্য জুড়ে। আজ শনিবার বঙ্গের জেলা গুলিতে তাপমাত্রা ক্রমশ নিম্নমুখী। তবে শীতের পথে এই মুহূর্তে বাঁধা হয়ে দাঁড়িয়েছে পশ্চিমি ঝঞ্ঝা। উত্তর পশ্চিম ভারতে নতুন এই ঝঞ্চার জন্য দক্ষিণবঙ্গের শীতে পড়ায় বাঁধা পড়ার সম্ভাবনা দেখছে আবহাওয়া দপ্তর। আলিপুর আবহাওয়া দফতর(Alipore Meteorological Department) থেকে জানানো হয়েছে, শনিবার সকালে কলকাতা(Kolkata)র সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১৩.৪ ডিগ্রি সেলসিয়াস।

অন্যদিকে, শনিবার আসানসোলের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০.০ ডিগ্রি সেলসিয়াস, বাঁকুড়ায় ১০.৯ ডিগ্রি সেলসিয়াস, ব্যারাকপুরে ১০.১ ডিগ্রি সেলসিয়াস, ক্যানিংয়ে ১১.০ ডিগ্রি সেলসিয়াস, দিঘায় ১১.০ ডিগ্রি সেলসিয়াস, হলদিয়ায় ১২.৭ ডিগ্রি সেলসিয়াস, পানাগড়ে ৮.৪ ডিগ্রি সেলসিয়াস, শ্রীনিকেতনে ৮.২ ডিগ্রি সেলসিয়াস, কলাইকুন্ডায় ৯.৫ ডিগ্রি সেলসিয়াস। মনোরম আবহাওয়ায় বছর শুরুতেই ভিড় জমতে শুরু করেছে একাধিক পর্যটন কেন্দ্রে।

পাশাপাশি, রবিবার ও সোমবার পরিস্থিতির খুব একটা হেরফের হবে না। তবে আগামী সপ্তাহের মাঝামাঝি থেকে তাপমাত্রা বাড়তে পারে রাজ্যে। মূলত পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে একদিকে যেমন এ রাজ্যে আসতে বাধা পাচ্ছে উত্তুরে হাওয়া তেমনি অন্যদিকে দাপট বাড়াচ্ছে পূবালী হাওয়া। এর জেরেই আগামী সপ্তাহে তাপমাত্রা কিছুটা বাড়বে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: