Weather

জমিয়ে ব্যাটিং শীতের, সাথে পাল্লা ভারী উত্তুরে হাওয়ার

আজ মঙ্গলবার শহর কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা এখনো পর্যন্ত ১১.৭ ডিগ্রি সেলসিয়াস

পল্লবী কুন্ডু : বছর শেষে জমিয়ে ঠান্ডা রাজধানী সহ গোটা বাংলা জুড়ে। আজ মঙ্গলবার শহর কলকাতায়(Kolkata) সর্বনিম্ন তাপমাত্রা এখনো পর্যন্ত ১১.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। সর্বোচ্চ তাপমাত্রা ২৫.৫ ডিগ্রি। বিশ-এর শেষে কাঁপছে তিলোত্তমা। শীতের পাশাপাশি রাজ্যে জুড়ে বইছে উত্তুরে হাওয়া।

অন্যদিকে, হু হু করে পারদ পতন রাজধানী দিল্লিতে(Delhi)ও। মঙ্গলবার সকাল ৮.৩০ মিনিটে দিল্লির সফদরজং এলাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৩.৬ ডিগ্রি সেলসিয়াস। আগামী ২৪ ঘন্টার মধ্যে তাপমাত্রা কমতে পারে আরও ২ ডিগ্রি। দিল্লির পাশাপাশি জাঁকিয়ে শীত পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড় ও উত্তর রাজস্থান। ঠাণ্ডায় নাকাল উত্তর প্রদেশও। পাশাপাশি,পশ্চিম হিমালয় ও পাদদেশীয় অঞ্চলে প্রায় সর্বত্রই তুষারপাত ঘটেছে। জম্মু ও কাশ্মীর, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ডে তুষারপাত বিরতিবিহীন।

এদিকে, দার্জিলিঙে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৩.২ ডিগ্রি সেলসিয়াস। কালিম্পং ৭.৫, পানাগড় ৭.২, পুরুলিয়া ৮.৪ ডিগ্রি সেলসিয়াস। ভারতীয় আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, ডিসেম্বরের ৩০ ও ৩১ তারিখ থেকে তাপমাত্রা আরও কমতে পারে বিহার, ঝাড়খণ্ড, ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ও ওড়িশাতেও। উত্তর ভারতের প্রায় প্রতিটি রাজ্যে শৈত্যপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: