Education Opinion

করোনা পরিস্থিতির মধ্যেও নিট পরীক্ষা বাতিলের পথে হাটছে না কেন্দ্র ! জানালেন শিক্ষামন্ত্রী

প্রত্যেক বছরের মতো ২০২১ সালেও জেইই মেইন বা নিট পরীক্ষার সিলেবাসে কোনো কাটছাট হবে না ঘোষণা রমেশ পোখরিয়ালের

চৈতালি বর্মন : করোনা পরিস্থিতির জন্য যে ভাবে এক এক করে পরীক্ষা বাতিল হচ্ছিলো। তা ভেবে নিট(NEET) পরীক্ষার্থীরাও বেশ দুশ্চিন্তায় ছিল যে তাদের পরীক্ষাটাও বালিত হয়ে যাবে কিনা। কিন্তু শিক্ষামন্ত্রী পরিষ্কার জানান যে ২০২১ সালের নিট পরীক্ষা কোনো মোতেই বাতিল করা হবে না। নিট পরীক্ষা নিয়ে পড়ুয়াদের মনে ক্রমবর্ধমান বিভ্রান্তি দূরে আগেই শিক্ষামন্ত্রীর সঙ্গে সরাসরি বার্তালাপের ঘোষণা করেছিল কেন্দ্র।

ঠিক হয় সমস্যা দূর করতে সোশ্যাল মিডিয়াতেই পড়ুয়াদের যাবতীয় অভিযোগ ও প্রশ্নের সরাসরি উত্তর দেবেন শিক্ষামন্ত্রী। অবশেষে সমস্ত জটিলতা ও বিভ্রান্তি কাটিয়ে এদিন শিক্ষামন্ত্রী স্পষ্টতই জানিয়ে দিলেন, ২০২১ সালের নিট পরীক্ষা বাতিলের বিষয়ে এখনও পর্যন্ত কোনও সিদ্ধান্তই নেয়নি কেন্দ্র। পরীক্ষা যথাসময়েই হওয়ার কথা রয়েছে।

অন্যদিকে নিট ২০২১-র পাশাপাশি এদিনের ওয়েবিনারে আগামী বছরের সিবিএসই ও জেইই পরীক্ষা নিয়ে পড়ুয়াদের প্রশ্নের জবাব দেন শিক্ষা মন্ত্রী। পাশাপাশি এই প্রসঙ্গে বলতে গিয়ে রমেশ পোখরিয়ালকে(Ramesh Pokhriyal) বলতে শোনা যায়,” প্রতিকূল পরিস্থিতি থাকলেও এখনও পরীক্ষা বাতিলের কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। আচমকা ২০২১ সালের নিট পরীক্ষা বাতিল করলে সেটা ছাত্র স্বার্থ ও দেশের জন্য বড় ক্ষতি হয়ে যাবে। ” পাশাপাশি এখনও পর্যন্ত আগামী বছরের জেইই মেইন বা নিট পরীক্ষা সিলেবাসে কোনও কাঁটছাঁট করা হয়নি বলেও জানিয়ে দেন তিনি।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: