Health

করোনার এই নতুন স্ট্রেন ৭০ শতাংশ বেশি দ্রুত সংক্রমণ ঘটায়, চিন্তায় স্বাস্থ মহল

মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছিল, মোট ছ'‌ জনের শরীরে পাওয়া গেছে করোনার এই নতুন প্রজাতি

পল্লবী কুন্ডু : ক্রমশ চিন্তা বাড়াচ্ছে করোনার(Corona Virus) নতুন স্ট্রেন। মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছিল, মোট ছ’‌ জনের শরীরে পাওয়া গেছে করোনার এই নতুন প্রজাতি। এবার ব্রিটেন ফেরত আরও ১৪ জনের শরীরে মিলল করোনার নতুন স্ট্রেন। এখন দেশে মোট ২০ জনের শরীরে এই নতুন প্রজাতি। বিশেষজ্ঞরা জানিয়েছেন, করোনার এই নতুন স্ট্রেন ৭০ শতাংশ বেশি দ্রুত সংক্রমণ ঘটায়।

তবে স্বস্তির বিষয় হলো, টিকায় একে কাবু করা সম্ভব। তাই খুব বেশি আশঙ্কাজনক নয়। সংক্রামিতদের ২০ জনের মধ্যে আট জন দিল্লির। সাত জন বেঙ্গালুরুর। এই সংখ্যাটা আরও বাড়তে পারে বলে আশঙ্কা। সকলকেই আলাদাভাবে আইসোলেশনে রাখা হয়েছে। তাঁদের সংস্পর্শে যাঁরা এসেছেন, সেই সব মানুষদেরও আইসোলেশনে রাখা হয়েছে।

২৫ নভেম্বর থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত ৩৩ হাজার জন ব্রিটেন থেকে এসেছেন। তাঁদের মধ্যে প্রায় ১১৪ জন করোনা রিপোর্ট পজিটিভ। এখন পর্যন্ত ২০ জনের শরীরে নতুন স্ট্রেন। যাতে বিপদ এড়ানো সম্ভব হয় তার জন্য ৭ জানুয়ারি পর্যন্ত ব্রিটেনের সঙ্গে সংযোগকারী সমস্ত উড়ান বন্ধ রেখেছে ভারত। অবশ্য, গত সপ্তাহ থেকেই বন্ধ ব্রিটেনের উড়ান। পরিষেবা ১ জানুয়ারি থেকে শুরু হওয়ার কথা থাকলেও এখন ৭ জানুয়ারি পর্যন্ত সমস্তরকম পরিষেবাই বন্ধ থাকছে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: