Big Story

বঙ্গে ভোটার প্রচারে ব্যস্ত সব দল, ইতিমধ্যেই বাড়ছে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা!

২০২১-এ এই প্রথম আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ হলো বাংলায়

মধুরিমা সেনগুপ্ত: আর কিছুদিন পরেই পশ্চিমবঙ্গে বিধানসভা ভোট। ইতিমধ্যে সব রাজনৈতিক দল ভোট প্রচারে ব্যস্ত। শিয়রে ভোট, তাই প্রস্তুতিও তুঙ্গে। কিন্তু এর মধ্যেই করোনার দ্বিতীয় ঢেউ ভারতে আছড়ে পড়তে শুরু করেছে। মহারাষ্ট্র, তামিলনাড়ু সহ গোটা ভারতবর্ষে নতুন করে কোভিডে আক্রান্তের সংখ্যা নতুন করে ক্রমশ বাড়ছে। সূত্র থেকে পাওয়া তথ্য অনুযায়ী শনিবার গোটা দেশে নতুন করে কোভিডে সংক্রামিত হয়েছেন ৪৩ হাজারের বেশি মানুষ। সবথেকে যেটা চিন্তার বিষয় সেটা হলো আর কিছুদিন পরেই পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন। ফলে কোভিড স্বাস্থ্যবিধি শিকেয় তুলে বিভিন্ন রাজনৈতিক দল শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত। সামাজিক দূরত্ববিধি যে কোনোভাবেই মানা হচ্ছে না তা রাজনৈতিক দলগুলির মিটিং-মিছিলে জনতার জমায়েত দেখে ভালোই বোঝা যাচ্ছে।

কোভিড সংক্রমণের কেস কিছুটা হ্রাস পেতেই জনসাধারণ স্বাস্থ্যবিধি না মেনেই সামাজিক অনুষ্ঠানে মেতে উঠেছেন। ফলস্বরূপ করোনাভাইরাসের সংক্রমণ নতুন করে বাড়তে শুরু করেছে বিভিন্ন রাজ্যে তথা গোটা দেশে। রবিবার স্বাস্থ্য দফতর থেকে প্রকাশ করা বুলেটিন অনুযায়ী, গত চব্বিশ ঘণ্টায় রাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪২২ জন। চলতি বছরের গত আড়াই মাসের মধ্যে এটাই রেকর্ড সংক্রমণ বলে জানানো হচ্ছে। এই একুশ সালে একদিনে এত বেশি জন আক্রান্ত এর আগে হয়নি। আক্রান্তদের মধ্যে কলকাতাতেই রয়েছেন ১৫৮ জন। সংক্রমনের দিক থেকে এর পরই স্থান রয়েছে উত্তর ২৪ পরগনার। এই জেলায় নতুন কোভিড আক্রান্তের সংখ্যা ৯৮। ঝাড়গ্রাম, কালিম্পং বাদ দিলে মোটামুটি সব জেলাতেই করোনার রেখচিত্র ঊর্ধ্বমুখী। সূত্র অনুযায়ী, কোভিডে আক্রান্ত হয়ে গত চব্বিশ ঘন্টায় মৃত্যু হয়েছে তিনজনের। বাংলায় এ পর্যন্ত কোভিডে মৃতের সংখ্যা পৌঁছে গিয়েছে ১০,৩০৬-এ।

পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দফতর সূত্রে জানা যাচ্ছে কলকাতায় ভবানীপুর, রিজেন্ট পার্ক, নেতাজিনগর, ভবানীপুর, কড়েয়া, বেহালা, পর্ণশ্রী, হরিদেবপুর, মানিকতলা, ফুলবাগান এলাকায় সব থেকে বেশি লোক করোনায় আক্রান্ত হচ্ছেন। ৮৯ থেকে ৯৮ নম্বর ওয়ার্ডে প্রায় প্রতিদিনই নতুন আক্রান্তের খোঁজ পাওয়া যাচ্ছে। এই সব ওয়ার্ড যে এলাকাগুলিকে ঘিরে রয়েছে তা হল-যাদবপুর, গল্ফগ্রীন, রিজেন্ট পার্ক, গড়ফা, কসবা ও নেতাজিনগর। প্রসঙ্গত, গোটা দেশে গত শনিবার কোভিডের সংক্রমণের কারণে মৃত্যু হয়েছে ১৯৭ জনের। অতএব কোভিডের কারণে এখনো পর্যন্ত মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ১ লক্ষ ৫৯ হাজার ৭৫৫।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: