Health

আক্রান্তের সংখ্যা উর্ধমুখী, তবে কি ২০২১ এও স্বস্তির মুখ দেখা যাবেনা?

নতুন স্ট্রেনে আক্রান্তের সংখ্যা বাড়লো, চিকিৎসকদের কপালে চিন্তার ভাঁজ

মধুরিমা সেনগুপ্ত: ২০২১ এর শুরুতেই শোনা গেছে করোনা ভাইরাস এর নতুন স্ট্রেনের কথা।ভীত সন্ত্রস্ত সাধারণ মানুষ।এরই মধ্যে বুধবার ফের বাড়ল সংক্রমণ। গতকালের তুলনায় অনেকটাই বেশি একদিনে কোভিডে মৃত্যুর সংখ্যাও।এদিন স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে (Corona virus) আক্রান্ত হয়েছেন ১৮,০৮৮ জন।সংখ্যাটি গতকালের তুলনায় বেশ খানিকটাই বেশি যা চিকিৎসকদের কপালে ফেলেছে চিন্তার ভাঁজ। দেশে মোট কোভিড আক্রান্ত বেড়ে হল ১ কোটি তিন লক্ষ ৭৪ হাজার ৯৩২। একদিনে করোনা প্রাণ কেড়েছে ২৬৪ জনের।

আর এর সঙ্গেই ভারতে করোনায় মৃতের সংখ্যা গন্ডি পেরোলো দেড় লক্ষের গণ্ডি। এখনও পর্যন্ত দেশে এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে মোট ১ লক্ষ ৫০ হাজার ১১৪ জনের।এই মুহূর্তে দেশে সক্রিয় করোনা রোগী ২ লক্ষ ২৭ হাজার ৫৪৬ জন।স্বস্তির দিক এটাই যে সুস্থ হয়ে উঠেছেন ৯৯ লক্ষ ৯৭ হাজার ২৭২ জন।এখনও পর্যন্ত মহারাষ্ট্রই এই কোভিড অতিমারিতে দেশের সবচেয়ে ক্ষতিগ্রস্থ রাজ্য। দৈনিক নতুন সংক্রমণের ৮৮ শতাংশের বেশি এসেছে মহারাষ্ট্র, কেরল, পশ্চিমবঙ্গ, তামিলনাড়ু, কর্ণাটক, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, গুজরাত, ছত্তিসগড় ও রাজস্থান থেকে।

প্রসঙ্গত উল্লেখ্য, ভারতে ক্রমেই বেড়ে চলেছে নতুন স্ট্রেনের করোনায় আক্রান্তের সংখ্যা।গতকাল পর্যন্ত ভারতে ৭১ জনের দেহে যুক্তরাজ্যের করোনাভাইরাসের নতুন স্ট্রেনটি পাওয়া গিয়েছে।আরও নমুনার পরীক্ষা কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রকের জৈবপ্রযুক্তি বিভাগের তত্ত্বাবধানে পরীক্ষা নিরীক্ষা করা হচ্ছে।শোনা যাচ্ছে ১৩ তারিখ থেকে শুরু হবে টিকাকরন। আশা করা যাচ্ছে খুব শীঘ্রই জনজীবন মুক্তি পাবে এই মারণরোগ থেকে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: