West Bengal

দুঃসংবাদ ! বেড়ে গেল রান্নার গ্যাসের দাম, মাথায় হাত মধ্যবিত্তদের

বাজার দরের সাথে পাল্লা দিয়ে বাড়ছে গ্যাসের দামও

চৈতালি বর্মন : লোকডাউন (Lockdown) এর পর থেকেই শুরু হয়েছে এক এক করে নিত্য প্রয়োজনীয়ও জিনিস গুলোর দাম বাড়া। সাধারণ মানুষের মাথায় পড়েছে হাত কিভাবে চলবে সংসার ?সাধারণ মানুষের আয়ের থেকে ব্যয় বেশি। নুন আন্তে পান্তা ফুরায়। লোকডাউন এর পর অবস্থা আরো শোচনীয়ও হয়ে পড়েছে। প্রতিদিনই শাক -সবজি দাম বেড়েই চলেছে। সাধারণ ঘরে সেদ্ধ ভাত খাওয়াটাও তাদের সামথ্যের মধ্যে হচ্ছে না প্রতিদিনই আলু দাম বেড়ে চলেছে সঙ্গে পাল্লা দিচ্ছে রান্নার গ্যাস(Gas)ও।

এক লাফে গ্যাসের দাম বাড়লো ৫০ টাকা। সেই অনুযায়ী কলকাতায় ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম হয়ে দাঁড়াল ৬৭০ টাকা ৫০ পয়সা। এর আগেও জুলাই মাসে রান্নার গ্যাসের মূল্য ৪.৫০ টাকা বেড়েছিল।প্রসঙ্গত, রান্নার গ্যাসের সাথে পাল্লা দিয়ে বাড়ছে পেট্রোল ডিজেলের মূল্য। কলকাতা শহরে আজ প্রতি লিটার পেট্রোলের দাম ১৫ পয়সা ও ডিজেলের দাম ৩০ পয়সা করে বৃদ্ধি পেয়েছে।

শীতকালে ঘরে ঘরে রান্নার গ্যাসের খরচ তুলনামূলক বেশি হয়।কারণ,শীতকালে সমস্ত রান্না হতে অনেক সময় লাগে আর তাতে জ্বালানি পড়ে অনেক খানি। সুতরাং দাম বেড়ে যাওয়ায় সংকটের মধ্যে পড়ল মধ্যবিত্ত। একদিকে আলু পেঁয়াজ ও সবজির দামে। আগুন তার উপর রান্নার গ্যাসের দাম বৃদ্ধিতে আর ও চাপ বাড়ল মধ্যবিত্তের।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: