West Bengal

সরকার নির্ধারিত জ্যোতি আলুর দাম প্রতি কেজি ২৫ টাকা হতে আলু কেনার ভিড় উধাও ভাতার কৃষক বাজারে

খোলা বাজারে কম দামে ভালো আলু পাওয়া যাচ্ছে ,তাহলে ২৫ টাকা দিয়ে বাজে আলু নেবো কোনো দাবি সাধারণ মানুষের

চৈতালি বর্মন : খোলাবাজারে আলুর দাম কমতেই ২৫ টাকা কিলো দরে আলু(Potato) কেনার ভিড় উধাও ভাতারের কৃষক বাজারে। দু’দিন আগেই আলু কেনার জন্য ভিড় উপচে পড়ছিল। শনিবার সকালে ভাতার ব্লকের কিষাণমাণ্ডিতে গিয়ে দেখা গেল ভিড় একদমই হাওয়া। মাত্র ২ থেকে ৩ জন দাঁড়িয়ে রয়েছেন আলু কেনার জন্য। আসলে এ দিন ভাতারে খোলাবাজারে ৩০ টাকা কেজি দরে বাছাই করা আলু বিক্রি হচ্ছে। তাই সরকারি কাউন্টারে আলু কেনার ভিড় কমে গিয়েছে।

স্থানীয় বাসিন্দারা বলেন, ”খোলাবাজারে আলু কম দামে পাচ্ছি এবং আলু বাছাই করে কিনতে পারছি। কিন্তু কৃষক বাজারে সরকারি সহায়ক মূল্যে আমাদেরকে বাছাই করে আলু কিনতে দিচ্ছে না। তাই খোলাবাজার থেকে আলু কিনছি।” কিষাণ মাণ্ডির দায়িত্বে থাকা সেখ জিয়াউর রহমান বলেন, ”খোলা বাজারে আলুর দাম কমতেই এখানে ভিড় কমে গেছে। অথচ গতকাল পর্যন্ত আলু কেনার জন্য বিশাল লাইন পড়ছিল। ভোর থেকেই দূরদূরান্তের মানুষজন আলু কেনার লাইনে দাঁড়াচ্ছিলেন। যত বেলা বাড়ছিল ততই আলু কেনার লাইনে মানুষজনের ভিড় বাড়ছিল।

গত কয়েকদিনের সেই চেনা ছবি আজ উধাও। আলুর দাম গত একমাস ধরে ৪০ থেকো ৪৫ টাকায় ঘোরাঘুরি করছিল। তাই রাজ্য সরকার জেলার বিভিন্ন জায়গায় সুফল বাংলার পাশাপাশি কাউন্টার খুলে সরকারি সহায়ক মূল্যে ২৫ টাকা কেজি দরে আলু বিক্রি করছিল। স্থানীয় বাসিন্দা টুটুল মণ্ডল বলেন, ”খোলা বাজারে আলুর দাম এখন কমতে শুরু করেছে। দাম এক লাফে ৪৫ থেকে কমে ৩০ টাকায় নেমেছে। তাই মানুষ আর কিষাণ মাণ্ডির কাউন্টারে ভিড় করছেন না। ওখানে আলু বেছে নেওয়ারও সুযোগ নেই।”

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: