Uncategorized

ভারত, মার্কিন যুক্তরাষ্ট্র জলবায়ু পরিবর্তন, ক্লিন এনার্জি চ্যালেঞ্জ মোকাবেলায় নতুন কর্মসূচি ঘোষণা করেছে

প্রোগ্রামটি USISTEF দ্বারা পরিচালিত হবে

নয়াদিল্লি, ডিসেম্বর 17 (ইউএনআই): ভারতের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রক শুক্রবার একটি নতুন যৌথ ভারত-মার্কিন প্রোগ্রাম ‘প্রযুক্তি-ভিত্তিক শক্তি সমাধান: নেট জিরোর জন্য উদ্ভাবন’ ঘোষণা করেছে দ্বিপাক্ষিক বিজ্ঞান ও প্রযুক্তি উদ্যোক্তা উদ্যোগগুলিকে সমর্থন করার জন্য যা উন্নয়ন এবং বাস্তবায়নকে সম্বোধন করে। পুনর্নবীকরণযোগ্য শক্তি এবং জলবায়ু ও পরিচ্ছন্ন শক্তির চ্যালেঞ্জ মোকাবেলা করে। “আনুষ্ঠানিকভাবে USISTEF [ইন্ডিয়া-ইন্ডিয়া সায়েন্স অ্যান্ড টেকনোলজি এনডাউমেন্ট ফান্ড] কো-চেয়ারদের দ্বারা চালু করা হয়েছে … এই প্রোগ্রামটি সমাধানের জন্য প্রয়োজনীয় প্রয়োজনীয়তাকে মোকাবেলা করবে যা নেট-জিরোর দিকে অগ্রগতি ত্বরান্বিত করার জন্য অত্যাধুনিক, বিঘ্নিত ক্লিন এনার্জি প্রযুক্তির সুবিধা দেয়। “বিবৃতিটি পড়ে।

প্রোগ্রামটির মূল উদ্দেশ্য হল ‘প্রযুক্তি প্রদর্শনকারীদের’ চিহ্নিত করা এবং সমর্থন করা এবং জলবায়ু পরিবর্তনের সাথে লড়াই করার জন্য সবুজ শক্তিতে দ্বিপাক্ষিক উদ্যোক্তা উদ্যোগকে উন্নীত করা।
প্রোগ্রামটি বিজ্ঞান ও প্রযুক্তি উদ্যোক্তাদের প্রচারের জন্য অলাভজনক সংস্থা সোশ্যাল আলফার সাথে অংশীদারিত্বে ভারতের বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের অধীনে একটি দ্বিপাক্ষিক সংস্থা USISTEF এবং মার্কিন পররাষ্ট্র দফতরের দ্বারা ইগনিশন অনুদানের জন্য একটি আহ্বান গঠন করে। প্রোগ্রামটি মার্কিন-ভারত জলবায়ু এবং ক্লিন এনার্জি এজেন্ডা 2030 অংশীদারিত্বের সাথে সম্পর্কযুক্ত, দ্বিপাক্ষিক সহযোগিতা জোরদার করতে এবং জলবায়ু ও পরিচ্ছন্ন শক্তি লক্ষ্যমাত্রা অর্জনের জন্য 2021 সালের এপ্রিল মাসে দেশগুলির মধ্যে সমাপ্ত হয়েছিল। প্রোগ্রামটি USISTEF দ্বারা পরিচালিত হবে।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: