Education Opinion

মধ্যশিক্ষা পর্ষদের পক্ষ থেকে আজ প্রকাশিত হলো মাধ্যমিকের পরীক্ষাসূচি

১ জুন থেকে ২০২১ সালের মাধ্যমিক পরীক্ষা শুরু হতে চলেছে

পল্লবী কুন্ডু : দীর্ঘ প্রতীক্ষার পর আজ ঘোষিত হলো মাধ্যমিকের পরীক্ষাসূচি। মধ্যশিক্ষা পর্ষদের পক্ষ থেকে আজ এই সূচি ঘোষণা করা হয়। পরীক্ষার্থীদের পাশাপাশি চিন্তায় ছিল অভিভাবকেরাও যে কবে পরীক্ষা হবে বা পূর্ণ সূচি ঠিক কেমন ভাবে সাজানো হচ্ছে তা নিয়ে। এবার কিছুটা হলেও স্বস্তির খবর শুনিয়েছেন শিক্ষা দপ্তর।

এবার একটু পরীক্ষাসূচির দিকে নজর দেওয়া যাক, ১ জুন থেকে ২০২১ সালের মাধ্যমিক পরীক্ষা শুরু হতে চলেছে। লিখিত পরীক্ষা চলবে ওই মাসের ১০ জুন পর্যন্ত। ১ জুন প্রথম ভাষা, ২ জুন দ্বিতীয় ভাষার পরীক্ষা হবে। ৩ জুন ভূগোল, ৫ জুন ইতিহাস, ৭ জুন অঙ্ক পরীক্ষা। ৮ ও ৯ জুন জীবন বিজ্ঞান ও ভৌতবিজ্ঞান পরীক্ষা। ১০ তারিখ হবে ঐচ্ছিক বিষয়ে পরীক্ষা। ১১.৪৫ থেকে পরীক্ষা শুরু হবে। ১৫ মিনিট প্রশ্নপত্র পড়ার জন্য বরাদ্দ।

এর আগে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) জানিয়ে ছিলেন, আগামী বছরের জুন মাসে হবে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষা। তবে কবে কোন পরীক্ষা নেওয়া হবে, সে সংক্রান্ত চূড়ান্ত দিনক্ষণ তিনি জানাননি। কয়েকদিন আগে উচ্চমাধ্যমিক পরীক্ষার সূচি ঘোষিত হয়। ১৫ জুন থেকে একাদশ ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা শুরু হবে বলে জানানো হয়েছে। এবার শনিবার মাধ্যমিকেরও সূচি জানানো হল।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: