Big Story

বাংলার সংস্কৃতি জগতে শোকের ছায়া, প্রয়াত বাচিক শিল্পী গৌরী ঘোষ

বৃহস্পতিবার সকাল ৯টা নাগাদ তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন

মধুরিমা সেনগুপ্ত: আবৃতি জগত শোকস্তব্ধ, বয়সজনিত রোগে ভুগে মারা গেলেন ‘কর্ণকুন্তী সংবাদ’ খ্যাত গৌরী ঘোষ। সূত্রের খবর কিছুদিন আগেই তাঁর স্ট্রোক হয়েছিল। তারপর থেকেই তার শরীর ভেঙে পড়েছিল। জীবনের শেষের কয়েকদিন ছিলেন ভেন্টিলেশন সাপোর্টে। বাইপাসের ধারে একটি বেসরকারি নার্সিংহোমে চলছিল তাঁর চিকিৎসা। অবশেষে ২৬শে আগস্ট বৃহস্পতিবার সকাল ৯টা নাগাদ তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর অকাল প্রয়ানে সংস্কৃতি জগতে নেমে এসেছে শোকের ছায়া।

রেডিওতে উপস্থাপনার মধ্য দিয়েই তার কর্মজীবনের শুরু। তিনি আকাশবাণীর অনুষ্ঠানের সাথেও বহুদিন যুক্ত ছিলেন। তাঁর স্বামী পার্থ ঘোষও একজন বিখ্যাত আবৃত্তিকার। এই বাচিক শিল্পী দম্পতি মননশীল শ্রোতাদের কাছে অত্যন্ত জনপ্রিয়। তাঁরা দুজনে একসাথে বহু জনপ্রিয় অনুষ্ঠানের উপস্থাপনা করেছেন। গৌরী দেবীর প্রয়ানের সাথে সাথে ভেঙে গেলো তাঁদের এই চিরস্মরণীয় জুটি।

জানা যাচ্ছে স্নায়ুর সমস্যা ছিল তার। বয়স হয়েছিল ৮৩ বছর। গৌরী ঘোষের মৃত্যুতে এদিন শোকপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী। মায়ের প্রয়াণে শোকার্ত ছেলে অয়ন ঘোষ। তিনি বলেন, ”আমার নিঃশ্বাস চলে গেল।” গৌরী দেবীকে শেষ শ্রদ্ধা জানাতে বহু বিশিষ্ট জন হাসপাতালে যাচ্ছেন।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: