West Bengal

নারদ কাণ্ডের ভিডিও ডিলিট করল দল, ঠিক শুভেন্দুর যোগদানের পরেই

'‌ওয়াশিং পাউডার বিজেপি'‌, কটাক্ষ কংগ্রেসের শীর্ষনেতৃত্বের

পল্লবী কুন্ডু : ক্রমশ গাঢ় হচ্ছে শাসক এবং বিরোধী দলের মধ্যে সংঘাত। একুশে নির্বাচনের আগে বইছে গরম হাওয়া। আর এবার শুভেন্দু অধিকারী(Suvendu Adhikari)র দল বদলের সাথে সাথে বদলেছে পরিস্থিতিও। এতকাল ধরে নারদ স্টিং অপারেশনের ভিডিও ফুটেজ দেখিয়েই তৃণমূল নেতাদের আক্রমণ করত বিজেপি। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এটাই ছিল তাদের তুরুপের তাস।

সেই নারদ কাণ্ডের সাথে অভিযুক্ত শুভেন্দু এখন বিজেপি-তে। যোগদানের পরেই নিজেদের ইউটিউব চ্যানেল থেকে ভিডিওটি ডিলিট করল দল।
এই কাজের পরেই তোপ কংগ্রেসের শীর্ষনেতৃত্বের, ‘‌ওয়াশিং পাউডার বিজেপি’‌। কংগ্রেস মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালার কটাক্ষ, ‘বিজেপি কি ওয়াশিং পাউডার-এর কাজ করে!’ রাজ্যের মন্ত্রী তাপস রায় বলেন,’বিজেপি রাজনৈতিক কারণেই ওই ভিডিও রেখেছিল, রাজনৈতিক কারণেই তা তুলে নিয়েছে। নারদের ধুয়ো তুলে ভয় দেখিয়ে কাজ হাসিল করা ওদের বোধহয় হয়ে গিয়েছে!’

পাশাপাশি তৃণমূলের অভিযোগ, ‌সমস্ত উদ্দেশ্যপ্রণোদিতভাবেই করেছে বিজেপি।‌গত বিধানসভা নির্বাচনের আগে বিজেপি-র রাজ্য দপ্তরে সাংবাদিক সম্মেলন করে নারদ কাণ্ডের ভিডিও দেখান বিজেপি নেতা সিদ্ধার্থনাথ সিং। তিনি তখন পশ্চিমবঙ্গে বিজেপি-র পর্যবেক্ষক ছিলেন। সেই নারদ-কাণ্ডে অভিযুক্ত মুকুল রায় এবং শোভন চট্টোপাধ্যায় আগেই বিজেপি-তে যোগ দিয়েছেন। যদিও তাঁদের যোগদানের পর সেই ভিডিও থেকে গিয়েছিল বিজেপি-র নিজস্ব ইউটিউব চ্যানেলে। তবে এবার যে পুরোপুরি ভিন্ন পদক্ষেপ।

অভিযুক্তদের আর এক নাম শুভেন্দু শনিবার অমিত শাহর উপস্থিতিতে বিজেপি-তে যোগদান করেন। তার পরেই সেই ভিডিও মুছে দিল বিজেপি। তবে বিষয়টি থেকে মুখ ফিরিয়েছেন বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, সাধারণ সম্পাদক সায়ন্তন বসু। তাঁরা জানিয়েছেন, এ বিষয়ে কিছু জানেন না। বিজেপি আইটি সেলের প্রধান অমিত মালবিয়া-ও এই বিষয় কোনো প্রতিক্রিয়া করেননি।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: