Big StoryNation

কেন্দ্রীয় মন্ত্রীর ক্ষোভ প্রকাশ কৃষক ইউনিয়ন-এর ওপর

"তিনটি আইন যে কালিতে লেখা হয়েছিল, তার রঙ কালো। এছাড়া আইনের মধ্যে কালো কিছু নেই"- ভি.কে. সিং

তিয়াসা মিত্র : গতকাল দেশের সম্মুখে বিভিন্ন গণমাধ্যমের দ্বারা ক্ষমা প্রার্থনা করে তিনটি কৃষি আইন বাতিল করলেন প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার ভিন্ন সুরে কৃষক ইউনিয়নগুলি সম্পর্কে মন্তব্য করলেন অসামরিক বিমান চলাচল মন্ত্রকের প্রতিমন্ত্রী ভি কে সিং। তিনি বলেন-“অনেক সময় আমরা সব কিছু বুঝেও অন্ধভাবে অন্যকে অনুসরণ করি।”

কৃষক ইউনিয়নগুলির উদ্দেশে মন্ত্রীর প্রশ্ন-“কৃষি আইনগুলিকে কালা কানুন বলছেন কেন? তাদের মধ্যে কোন বিষয়টাকে ‘কালো’ মনে হচ্ছে?” এছাড়া তিনি বলেন-” তিনটি আইন যে কালিতে লেখা হয়েছিল, তার রঙ কালো। এছাড়া আইনের মধ্যে কালো কিছু নেই। কৃষক সংগঠনগুলির সমালোচনা করে তিনি বলেন, তারা ছোট কৃষকদের স্বার্থ নিয়ে ভাবে না।” এই বক্তব্যের পর শনিবার উত্তরপ্রদেশের মহোবায় এক জনসভায় প্রধানমন্ত্রীও পালটা আক্রমণ করেন বিরোধীদের। তাঁর বক্তব্য, কোনও কোনও পার্টির রাজনীতির মূল কথাই হল, কৃষকদের সমস্যার মধ্যে আটকে রাখ। রাজনীতিতে ‘পরিবারতন্ত্রেরও’ সমালোচনা করেন মোদী।

প্রধানমন্ত্রীর এই ঘোষণার পর এক বিরাট আলোড়ন সৃষ্টি হয়ে রাজনৈতিক মহলে। দীর্ঘ ১৮ মাস ধরে চলতে থাকা এই আন্দোলন অবশেষে কাল পরিণতি পেলো সাফল্যের মুখ দেখে। যা ভারতীয় ইতিহাসের পাতাতে লেখা অবসম্ভাবী।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: