West Bengal

ডিসেম্বরের শুরুতেই বদল ট্রেনের সময়সূচির

এবার পয়লা ডিসেম্বর অর্থাত্‍ আজ মঙ্গলবার থেকে বদলে যাচ্ছে রেলের একাধিক ট্রেনের সময়

পল্লবী কুন্ডু : আনলক পর্বে ধীরে ধীরে স্বাভাবিকের দিকে রাজ্য। লোকাল (Local Train) শুরু হওয়ার পরে শিয়ালদাহ (Sealdah Station) এবং হাওড়া স্টেশন (Howrah Station) ফিরেছে পুরোনো রূপরেখা নিয়ে। আর এতেই দূরদূরান্ত থেকে শহরে আসা মানুষ গুলোর ভোগান্তির উপশম ঘটেছে। এবার পয়লা ডিসেম্বর অর্থাত্‍ আজ মঙ্গলবার থেকে বদলে যাচ্ছে রেলের একাধিক ট্রেনের সময়। যার মধ্যে গুরুত্বপূর্ণ ট্রেনগুলি হল রাজধানী, শতাব্দী এক্সপ্রেস। ওয়েস্টার্ন রেলওয়ের ক্ষেত্রেও স্পেশাল ট্রেনগুলির সময় পরিবর্তন করা হয়েছে।

এদিকে, মুম্বই থেকে যে রাজধানী ও শতাব্দী এক্সপ্রেস ছাড়ছে তার সময়ও পরিবর্তন হয়েছে। মুম্বই সেন্ট্রাল থেকে দিল্লিগামী রাজধানী এবার এদিন থেকে বোরিভালিতে দাঁড়াবে। অন্যদিকে, ক্রান্তি রাজধানী এক্সপ্রেস এবার থেকে আর আন্ধেরি স্টেশনে থামবে না। অতএব ট্রেনের সময়সূচিতে বেশকিছু বদল এসেছে।

তাহলে এক নজরে দেখে নেওয়া যাক ট্রেনের সময়ের কী কী পরিবর্তন হল -ট্রেন নম্বর 02951/02952 মুম্বই সেন্ট্রাল থেকে দিল্লিগামী রাজধানী স্পেশাল এক্সপ্রেস এদিন থেকে বিকেল ৫ টায় ছাড়বে। আগে এটা বিকেল সাড়ে ৫ টায় ছাড়ত। ট্রেনটি দিল্লি পৌঁছবে পরের দিন সকাল ৮ টা ৩২ মিনিটে। বোরিভালি, সুরাত, ভদোদরা, রাতলাম ও কোটায় থামবে ওই ট্রেন। ট্রেন নম্বর 02952 মুম্বইগামী রাজধানী এক্সপ্রেস দিল্লি থেকে ছাড়বে ৪ টে ৫৫ মিনিটে। কোটা, রাতলাম, ভদোদরা, সুরাত ও বোরিভালিতে থামবে সেই ট্রেন।

পাশাপাশি 02952 নম্বর গাড়ি মুম্বই সেন্ট্রাল-হজরত নিজামুদ্দিন অগস্ট ক্রান্তি রাজধানী স্পেশাল এক্সপ্রেস ছাড়বে প্রত্যেকদিন। 02952 নম্বর বিকেল ৫ টা ১০ মিনিটে ছাড়বে। আন্ধেরি স্টেশনে থামবে না ট্রেন। মুম্বই সেন্ট্রাল থেকে ছেড়ে ট্রেন ধামবে হজরত নিজামুদ্দিনে। মাঝে বোরিভালি, ভালি, সওয়াই মাধোপুর, ভারুচ, ভদোদরা, রাতলাম, কোটায়, ভালসাদ, মথুরায় থামবে ট্রেন।

02010 নম্বর গাড়ি আমেদাবাদ থেকে ছাড়বে দুপুর ২ টো ৪০ মিনিটে মুম্বই সেন্ট্রালে পৌঁছবে ৯ টা ২০ মিনিটে। 02244 নম্বর গাড়ি বান্দ্রা থেকে ছাড়বে ভোর ৫ টা ১০ মিনিটে। পরের দিন সকাল ৭ টা ১৫ মিনিটে পৌঁছবে ৭ টা ১৫ মিনিটে। 02243 নম্বর গাড়ি সন্ধে ৬ টা ২৫ মিনিটে ছাড়বে। পরের দিন রাত ৮ টা ৫৫ মিনিটে পৌঁছে বান্দ্রায়। 02248 নম্বর সবরমতী থেকে ছাড়বে বিকেল ৪ টে ৫০ মিনিটে। গোয়ালিয়র পৌঁছবে পরের দিন সকাল ৯ টা ২৫ মিনিটে। গোয়ালিয়র থেকে রাত ৮ টা ১০ মিনিটে ছাড়বে ট্রেন। সবরমতী পৌঁছবে পরের দিন সকাল ১১ টা ৫০ মিনিটে।

02954 নম্বর ট্রেন হজরত নিজামুদ্দিন থেকে ছাড়বে বিকেল ৫ টা ১৫ মিনিটে। মুম্বই সেন্ট্রালে পৌঁছবে পরের দিন ১০ টা ৫ মিনিটে। ট্রেন নম্বর 02009/02010 মুম্বই সেন্ট্রাল-আমেদাবাদ শতাব্দী এক্সপ্রেস সপ্তাহে ৬ দিন ছুটবে। এদিকে শতাব্দী স্পেশাল এক্সপ্রেস ট্রেন নম্বর 02009 মুম্বই সেন্ট্রাল-আমেদাবাদ শতাব্দী এক্সপ্রেস ছড়বে সকাল ৬ টা ৪০ মিনিটে। আমেদবাদ পৌঁছবে দুপুর ১ টায়। বোরিভালি, ভাপি, সুরাত, বারুচ, ভদোদরা, আনন্দ ও নাদিয়াদে থামবে। অতএব সময় অনুযায়ী দেখে নিন আপনার গন্তব্য।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: