Big Story

কারুসাজে মাতৃ আরাধনায় ঠাকুরপুকুর স্টেট ব্যাঙ্ক পার্ক সার্বজনীন

যুব কল্যাণ শারদ সম্মানের "সমাজবন্ধু" শিরোপা উঠলো ঠাকুরপুকুর স্টেট ব্যাঙ্ক পার্ক সার্বজনীন -এর হাতে

ইন্দ্রানী চক্রবর্ত্তী : যুব কল্যাণ শারদ সম্মান এর উদ্যোগে এ বছর করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই ভার্চুয়ালি পূজা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। প্রতিযোগিতায় প্রায় ২৬১ টি আবেদনপত্র জমা পড়েছিল। তার মধ্যে থেকে বিচারকরা তাঁদের সুক্ষ বিচারপদ্ধতির মাধ্যমে সেরার সেরা পাঁচটি পূজাকে নির্বাচন করেন। “ঠাকুরপুকুর স্টেট ব্যাঙ্ক পার্ক সার্বজনীন” , যুব কল্যাণ সরোদ সম্মান ২০২১ এর “সমাজবন্ধু ” পুরস্কার অর্জন করেছে।

এবছর উত্তর সুবর্ণ জয়ন্তী বর্ষে ঠাকুরপুকুর এস বি পার্ক সার্বজনীন এর ভাবনা ” কারুসেবা” । কারুশিল্পকে সম্মান করেই তাঁদের এই অভিনব নিবেদন। শোলা শিল্পী কমল মালাকার মায়ের সাজ ও অলংকার করেছেন এবং দূর্গা স্তোত্র লেখা বাঁশ ও কাপড়ে সজ্জিত দোচালা মণ্ডপ ও প্রতিমা নির্মাণ করেছেন শিল্পী পার্থ দাসগুপ্ত। শুধু মণ্ডপ সজ্জা নয় , পাশাপাশি এই ক্লাব উদ্যোক্তারা সামাজিক ক্ষেত্রেও বিশেষ ভূমিকা নিয়েছেন-

➤লকডাউনের পর করোনা বিধ্বস্ত মানুষদের জন্য খাবার এবং নিত্য-প্রয়োজনীয় সামগ্রী দানে ঠাকুরপুকুর এস বি পার্ক সার্বজনীন বহু কার্যক্রমে অংশগ্রহণ করেছে।
➤ আমফান ও যশ বিধ্বস্ত এলাকায় ত্রাণের ব্যবস্থা করেছে।
➤ কোভিড আক্রান্ত মানুষদের প্রয়োজনে অক্সিজেনের ব্যবস্থা করে দিয়েছে সম্পূর্ণ বিনামূল্যে। পাশাপাশি, মাস্ক এবং স্যানিটাইজার ও বিতরণ করেছে আর্থিক ভাবে দুর্বল মানুষদের।
➤ নারীশিক্ষার সহায়ক হিসাবেও হাত বাড়িয়েছে ঠাকুরপুকুর এসবি পার্ক। মেয়েদের উচ্চশিক্ষার ব্যবস্থাও করে দিয়েছে তাঁরা। পড়াশুনার ক্ষেত্রে প্রয়োজনীয় সকল সামগ্রীও দিয়েছে।
➤ মণ্ডপ ও আলোকসজ্জার কাজে যুক্ত কর্মীদের ভ্যাকসিনের ব্যবস্থাও করে দিয়েছে।
➤ দুর্গাপুজোয় চারদিনব্যাপী “মায়ের হেঁসেল ” এর মাধ্যমে খাদ্য বিতরণ করেছে।

মানুষের কল্যাণের জন্য কৃত সকল কার্যক্রমের সঙ্গে যুক্ত থেকে বিপদে মানুষের পাশে দাঁড়ানোর জন্য যুব কল্যাণ শারদ সম্মান এর পক্ষ থেকে
ঠাকুরপুকুর এস বি পার্ক সার্বজনীন জিতে নিয়েছে সমাজবন্ধু শিরোপা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: