Sports Opinion

‘রিং-কে গুডবাই’ : দ্য আন্ডারটেকার

ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেনমেন্টের একটা বিরাট অধ্যায় শেষ হল, অবসর নিলেন আন্ডারটেকার

পল্লবী কুন্ডু : WWE মানে অন্যতম যে মুখটি দেখার জন্য সকল ভক্তরা দীর্ঘ সময় ধরে অপেক্ষা করে থাকে তা হলো আন্ডারটেকার (Undertaker)। যার পুরো নাম Mark William Calaway । অবশ্য এই নামের বদলে সবার তাকে দ্য আন্ডারটেকার নামেই চেনে। তবে সবারই তো বিদায় বেলা আসে। এবার বিদায়ের বেলা এই মানুষটারই। রবিবার অবসর ঘোষণা করলেন WWE তারকা আন্ডারটেকার।

দীর্ঘ ৩০ বছরের কেরিয়ারে বহু রেকর্ডের মালিক হয়েছেন তিনি। অগণিত অনুরাগীর ভালবাসা ও অগাধ সম্মান পেয়েছেন। আট থেকে আশি, প্রত্যেকের মনোরঞ্জন করেছেন। গতকাল WWE-র সারভাইভার সিরিজের মঞ্চে জমকালো কেরিয়ারে ইতি টানলেন আন্ডারটেকার। ‘দীর্ঘ ৩০ বছর ধরে ধীরে ধীরে এই রিং-য়ে হেঁটেছি। বারবার অন্যদের বিশ্রামের সুযোগ করে দিয়েছি। এবার আসার সময় শেষ হয়েছে। আন্ডারটেকারকে এবার শান্তিতে বিশ্রাম দেওয়ার সুযোগ করে দিতে হবে।’ রিং-কে গুডবাই বলার সময় মন্তব্য আন্ডারটেকারের।

অন্যদিকে, ওয়ার্ল্ড হেভিওয়েট চ্যাম্পিয়ন তিনি। WWE-তে সেরার শিরোপা পেয়েছেন বহুবার। ২০০৭ সালে রয়্যাল রাম্বল জিতেছিলেন তিনি। কিংবদন্তি তারকার মনে হয়েছে রিং-য়ে নিজের একশো শতাংশ দেওয়া হয়ে গিয়েছে তাঁর। সেই জন্যই অবসরে যাওয়া সিদ্ধান্ত। তিনি আরো বলেন, ‘এখনও এর প্রতি ভালবাসাটা আছে। শরীর অনুমতি দিলে সারা জীবনও রিংয়ে নামতে রাজি। কিন্তু মনে হয় এখন আর সেই চেনা আন্ডারটেকারের ছন্দে খেলতে পারব। তাই সরে দাঁড়ানোই সঠিক সিদ্ধান্ত।’

আর তাঁর এই বিদায়ের হাত ধরেই যেন ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেনমেন্টের একটা বিরাট অধ্যায় শেষ হল। আন্ডারটেকারের বিদায় বেলায় তাঁকে বিশেষ সম্মান জানালেন ম্যাকমোহন। বিদায় বেলায় হাজির ছিলেন বিগ শো, জেফ হার্ডি, গডফাদার, রিকিশি, ট্রিপল এইচ, কেন-সহ আরও WWE তারকা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: