Nation

রেলে শুন্য পদ, চলছে কর্মী নিয়োগ

কি কি করতে হবে এপ্লাই করতে গেলে? জেনে নিন সবিস্তারে

মধুরিমা সেনগুপ্ত: ২১ এর শুরুতেই চাকরিপ্রার্থীদের জন্য খুশির খবর। কর্মী নিয়োগ শুরু করছে দক্ষিণ-পূর্ব-মধ্য রেলওয়ে তথা SECR Recruitment বোর্ড। সম্প্রতি চাকরির নিয়োগ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে দক্ষিণ-পূর্ব রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড। রেলের চুক্তিভিত্তিক চিকিত্‍সক পদের জন্য প্রার্থী নিয়োগ করছে এই বোর্ড। ইচ্ছুক প্রার্থীরা আগামী ২৯শে জানুয়ারির মধ্যে আবেদনপত্র জমা দিতে পারেন বলে জানা যাচ্ছে।

রেলের তরফ থেকে জানানো হয়েছে যে walk-in-interview প্রক্রিয়ার মাধ্যমেই কর্মী নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে। এই কোরোনার আবহে কোনো লিখিত পরীক্ষা হবে না বলেই জানা যাচ্ছে। মোট দশটি শূন্য পদ রয়েছে CMP/GDMO পদের জন্য। এছাড়াও পাঁচ জন স্পেশালিস্ট চিকিত্‍সক নিয়োগ করবে দক্ষিণ পূর্ব রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড।বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে মেডিক্যাল কাউন্সিল স্বীকৃত যে কোনো প্রতিষ্ঠান থেকে MBBS উত্তীর্ণরাই CMP/GDMO পদের জন্য আবেদন করতে পারবেন। স্পেশালিস্ট পদের জন্য MD মেডিসিন, MD অ্যানাস্থেশিয়া, ক্রিটিকাল কেয়ার স্পেশালিস্ট, চেস্ট ফিজিশিয়ান, মাইক্রোবায়োলজিস্ট, প্যাথোলজিস্ট প্রার্থী খুঁজছে সংশ্লিষ্ট বোর্ড। ২০২১ সালের ২৯শে জানুয়ারি অনুসারে যাদের বয়স ৫৩ বছরের মধ্যে তারাই কেবল এই পদের জন্য আবেদন করতে পারবেন।

বাছাই প্রক্রিয়া সম্পন্ন হলে CMP/GDMO পদের জন্য প্রার্থীদের মাসিক বেতন হবে ৭৫,০০০ টাকা।অন্যদিকে স্পেশালিস্ট পদপ্রার্থীদের জন্য ৯৫,০০০ টাকা মাসিক বেতন ধার্য করা হয়েছে। আগ্রহী প্রার্থীদের আগামী ২৯শে জানুয়ারির মধ্যে নির্দিষ্ট বয়ানে আবেদন জানিয়ে সেই পত্র spohrd.secr@gmail.com এ মেইল করে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে। এরপর ইন্টারভিউর মাধ্যমে দ্রুত নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে বলে জানিয়েছে রেল দপ্তর।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: