World

আফগান প্রতিবেদকের অভিযোগ, তালেবান বাহিনী তাকে মারধর করে ৬ ঘণ্টা আটকে রেখেছে

"তারা আমার হাত বেঁধে আমাকে কোথাও নিয়ে গেছে, আমি জানি না এটা কোথায় "- সাঈদ রাশেদ কাশেফী

কাবুল, ডিসেম্বর 13 (ইউএনআই): আফগানিস্তানের একজন সাংবাদিক তালেবান বাহিনীর বিরুদ্ধে অভিযোগ করেছেন যে তিনি একটি সংবাদ কভার করার সময় তাকে কমপক্ষে ছয় ঘন্টা ধরে মারধর ও আটকে রেখেছেন।কাবুল টাইমসের একজন প্রতিবেদক সাঈদ রাশেদ কাশেফী বলেন, “তারা আমার হাত বেঁধে আমাকে কোথাও নিয়ে গেছে, আমি জানি না এটা কোথায়। ‘তুমি কোথায় কাজ কর’ বলে তদন্ত শুরু করে?’ এবং এই ধরনের প্রশ্ন। আমি উত্তর দিলাম, ‘আমি একজন রিপোর্টার’।”

তিনি রিপোর্ট করার জন্য যে সরঞ্জামগুলি ব্যবহার করছিলেন তা তালেবান বাহিনীও জব্দ করেছে।তিনি তালেবান কর্মকর্তাদের ঘটনার তদন্ত করার এবং গণমাধ্যম কর্মীদের নিরাপত্তার দিকে মনোযোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন।কাশিফি বলেন, “আমি সরকারকে আমার মামলার তদন্ত করতে এবং সাংবাদিকদের নিরাপত্তা দেওয়ার জন্য মনোযোগ দিতে বলছি।”

এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করে, আফগানিস্তানের সাংবাদিকদের জাতীয় সমিতির প্রধান, মাসরুর লুৎফি বলেছেন, “সংবাদ প্রতিবেদন কভার করার সময় একজন সাংবাদিককে মারধর করা একটি লঙ্ঘন এবং তথ্য অ্যাক্সেসের উপর আরোপিত বিধিনিষেধের লক্ষণ; এই সমস্যাটি তাদের জন্য উদ্বেগজনক। জাতীয় সাংবাদিক সমিতি।”একটি প্রতিক্রিয়ায়, তালেবান-নিযুক্ত স্বরাষ্ট্র মন্ত্রণালয় (MoI) কর্মকর্তারা বলেছেন যে তারা ঘটনাটি বিশ্লেষণ করবে এবং সরকার সাংবাদিকদের হয়রানি প্রতিরোধে নিবেদিত। সাংবাদিক সমিতির মতে, তালেবানের দখল নেওয়ার পর থেকে সাংবাদিকদের বিরুদ্ধে লঙ্ঘনের প্রায় 30টি মামলা রেকর্ড করা হয়েছে এবং 90 শতাংশ লঙ্ঘন তালেবান বাহিনী নিজেরাই করেছে।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: