Nation

এবার সেভিংস অ্যাকাউন্ট নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য ঘোষণা করলো ইন্ডিয়া পোস্ট

পল্লবী কুন্ডু : গতকাল অর্থ্যাৎ শুক্রবার একটি ট্যুইটের মাধ্যমে ইন্ডিয়া পোস্টের(India Post) তরফে জানানো হয়েছে, এবার থেকে পোস্ট অফিসের সেভিংস অ্যাকাউন্টে(Savings Account) ন্যূনতম ৫০০ টাকা রাখা বাধ্যতামূলক । ১১ ডিসেম্বরের মধ্যে অ্যাকাউন্টে অবশ্যই ৫০০ টাকা রাখতে হবে। সংশ্লিষ্ট বিষয় নিয়ে ইতিমধ্যেই ইন্ডিয়া পোস্টের অ্যাকাউন্ট হোল্ডারদের কাছে একটি রিমাইন্ডার মেসেজ পাঠানো হয়েছে। মেসেজে বলা হয়েছে এবার থেকে গ্রাহকদের সেভিংস অ্যাকাউন্টে ন্যূনতম ব্যালেন্স রাখা বাধ্যতামূলক।

পাশাপাশি আপনি যদি মেন্টেনেন্স চার্জ দিতে না চান তাহলে ১১ ডিসেম্বরের আগে ৫০০ টাকা রাখা বাধ্যতামূলক।অন্যদিকে, ইন্ডিয়া পোস্টের তরফে জানানো হয়েছে, আর্থিক বছরের শেষে অ্যাকাউন্টে ৫০০ টাকা মেন্টেন না রাখলে ১০০ টাকা মেন্টেনেন্স চার্জ হিসেবে দিতে হবে। সংস্থার তরফে এটিও জানানো হয়েছে যে, অ্যাকাউন্টে ব্যালেন্স না থাকলে অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হবে।

পোস্ট অফিস সেভিংস অ্যাকাউন্ট সিঙ্গল বা জয়েন্ট অ্যাকাউন্ট হিসেবে খোলা যাবে। তবে অ্যাকাউন্ট খোলার সময় নমিনির নাম দেওয়া বাধ্যতামূলক। বর্তমানে পোস্ট অফিস সেভিংস অ্যাকাউন্টে ৪ শতাংশ সুদ মিলবে।এই অ্যাকাউন্টে মাসের ১০ তারিখ ও শেষ তারিখের মধ্যে ন্যূনতম ব্যালেন্সের উপর সুদ ক্যালকুলেট করা হয়। এই সময় ব্যালেন্স ৫০০ টাকা কম থাকলে কোনও সুদ মিলবে। অতএব এবার, ইন্ডিয়া পোস্টের তরফে পোস্ট অফিসের সেভিংস অ্যাকাউন্টে ন্যূনতম ব্যালেন্স রাখার ডেডলাইন জারি করে দিয়েছে আর সেই সময়ের মধ্যেই সেরে ফেলতে হবে কাজ।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: